আসামী ২৫ বছর পর ঢাকায় গ্রেপ্তার

নাটোর প্রতিনিধি
নাটোরের নলডাঙ্গা উপজেলার পশ্চিম মাধনগরের আমজাদ হোসেন হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক ২ আসামীকে রাজধানীর ঢাকার আশুলিয়া থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব। হত্যা মামলায় যাবজ্জীবন সাজা হওয়ার পর দুই আসামী স্বামী স্ত্রী ২৫ বছর ধরে পলাতক ছিলেন।গত ২৩ আগষ্ট বুধবার র‌্যাব-১ সিপিসি-৩ ঢাকা ক্যাম্পের সহয়তায় ঢাকার আশুলিয়া এলাকা থেকে গ্রেপ্তার করে নলডাঙ্গা থানায় হস্তান্তর করেন।
যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামীরা হলেন,শাহাদত হোসেন (৭০),তার স্ত্রী নুরজাহান বেগম (৬৫) তার নলডাঙ্গা উপজেলার পশ্চিম মাধনগর গ্রামের বাসিন্দা।নিহত আমজাদ হোসেন একই গ্রামের বাসিন্দা।
নলডাঙ্গা থানা পুলিশ ও মামলা সূত্রে জানা যায়,১৯৯৮ সালে উপজেলার পশ্চিম মাধনগর গ্রামের আমজাদ হোসেন কে তার বাড়িতে জোর করে ঢুকে হত্যা করে।পরে নিহত আমজাদ হোসেনের ছেলে মিজানুর রহমান বাদী হয়ে শাহাদত হোসেন ও তার স্ত্রী নুরজাহান বেগমের বিরুদ্ধে নাটোর সদর থানায় মামলা দায়ের করেন।এ ঘটনার পর তারা পালিয়ে আত্মগোপন করে।২০১৬ সালে নাটোর আদালত শাহাদত হোসেন ও তার স্ত্রী নুরজাহান বেগম কে দোষী সাবস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান ও ১০ হাজার টাকা জরিমানা করে রায় ঘোষণা করেন বিজ্ঞ
বিচারক।২৫ বছর পলাতক থাকার পর ২৩ আগষ্ট বুধবার তাদের দুই জন কে ঢাকার আশুলিয়া এলাকা থেকে র‌্যাব-গ্রেপ্তার করে নলডাঙ্গা থানায় হস্তান্তর করেন। পরে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।