নাটোরে জাতীয় পার্টির দুগ্রুপের মধ্যে হাতাহাতি

// নাটোর প্রতিনিধি
জাতীয় পার্টির নবগঠিত নাটোর জেলা কমিটির কমিটির মোটরসাইকেল সোডাউনে পদবঞ্চিত বিক্ষুদ্ধ নেতা কর্মিরা বাধা দিলে সেখানে হাতাহাতি এবং একজন গুরুতর আহত হয়েছেন। শনিবার বিকাল ৪টার দিকে নাটোর শহরের কানাইখালী পুরাতন বাসস্ট্যান্ডে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী ও দলীয় সুত্রে জানা যায়, শনিবার বিকালে নব অনুমোদিত জাতীয় পার্টির নেতা কর্মিরা একটি মোটরসাইখেল বহর নিয়ে নাটোর শহর প্রদক্ষিণ করার সময় কানাইখালী পুরাতন বাসস্ট্যান্ড এলকায় পৌছে। এসময় পূর্ব থেকেই পদ বঞ্চিত নেতা কর্মিরাও প্রতিবাদ কর্মসূচি পালনের প্রস্তুতি জন্য সমবেত নেতা কর্মিরা মোটরসাইকেল বহরে বাধা দেয়। ফলে দুই পক্ষের মধ্যে ধাক্কাধাক্কি ও হাতাহাতি শুরু হয়। এক পর্যায়ে মুন্নী নামে একজন জাপা কর্মিকে বাঁশ দিয়ে মাথায় আঘাত করলে তিনি গুরুতর আহত হন। পরে পদবঞ্চিত নেতা কর্মিরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। জাতীয় পার্টি নাটোর জেলা কমিটির সাবেক যুগ্ম আহ্বায়ক রাশিদুল ইসলাম দাবি করেন, পার্টির চেয়ারম্যান ও মহাসচিবকে ভুল তথ্য দিয়ে গত ৮ আগস্ট জাতীয় পার্টির নাটোর জেলা কমিটির অনুমোদন দেওয়া হয়েছে যা অত্যন্ত দুঃখজনক। এই কমিটিতে তৃণমূল পর্যায়ের ত্যাগী নেতাদের অবমূল্যায়ন করে জিএম কাদেরের বিরোধীতাকারীদের গুরুত্বপূর্ণ পদ দেওয়া হয়েছে।
তিনি অভিযোগ করেন, জেলা কমিটির নব গঠিত কমিটির সভাপতি আলাউদ্দিন মৃধা তার মতাদর্শের বাইরের তৃণমূলের অধিকাংশ নেতাকর্মীদের সাথে কোন সমন্বয় করেন না। তার নের্তৃত্বেই গত ১০ জুলাই সম্মেলনে নের্তৃত্ব যাচাই বাছাই না করেই পকেট কমিটি করা হয়েছে। এই অবস্থায় নবগঠিত জেলা কমিটি পুনঃ সংশোধন ও পদবঞ্চিত তৃণমূলের ত্যাগী নেতাদের মূল্যায়ন এবং হামলার বিচার দাবি করেন তিনি।

এ বিষয়ে জাতীয় পার্টির নব গঠিত নাটোর জেলা কমিটির সভাপতি আলাউদ্দিন মৃধা জানান, নিয়মতান্ত্রিকভাবে সম্মেলনের মাদধ্যমে তাদের নতুন কমিটি অনুমোদন দিয়েছেন। তবে কতিপয় উশৃংখল ব্যক্তির হঠকারী এবং তাদের শান্তিপূর্ণ মোটরসাইকেল শোভাযাত্রায় বাধা দেওয়ার ঘটনায় তিনি মর্মাহত। তিনি বলেন , যারা অভিযোগ আনছে তারাই বিভিন্নভাবে দলের ক্ষতি চেয়েছেন।
নাটোর থানার ওসি নাসিম আহমেদ বলেন, সংবাদ পেয়ে পুলিশ পৌছার পূর্বেই তারা সবাই চলে যায়। তবে এঘটনায়এখনো থানায় কোনপক্ষই অভিযোগ করেনি।