চাটমোহরে অসহায় প্রতিবন্ধীকে আর্থিক সহায়তা করলেন কুয়েত প্রবাসী

মোঃ নূরুল ইসলাম, চাটমোহর, পাবনা ঃ
পাবনার চাটমোহর উপজেলার মথুরাপুর ইউনিয়নের উথুলী গ্রামের কৃষি শ্রমিক রুবেল হোসেনের প্রতিবন্ধী মেয়ে রুমানার বয়স এখন নয় বছর। নয় বছরের বয়সী একটি শিশুর চঞ্চলতায় বাড়ি যখন মুখর থাকার কথা এমন সময়ে রুমানাদের বাড়ি জুড়ে বিরাজ করে দুঃখ, কষ্ট আর মানসিক যাতনা।
এই দুঃখ, কষ্ট আর মানসিক যাতনার কারণ রুমানা নামের হাড্ডি, কঙ্কালসার মেয়েটি। হাত পায়ের চামড়াগুলো যেন লেপ্টে লেগে আছে হাড়ের সঙ্গে। বয়স বাড়লেও রুমানার হাত পায়ে মাংস লাগেনি। জন্ম থেকেই প্রতিবন্ধী রুমানা কথা বলতে, হাটতে চলতে, খেতে পারে না। দরিদ্র কৃষি শ্রমিক বাবার বাড়ির জায়গা টুকু ছাড়া আর কোন জমা জমি নেই। অর্থাভাবে মেয়ের চিকিৎসাও করাতে পারছেন না তিনি। এভাবেই মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে মেয়েটি।
এমন খবর পেয়ে বিডি লাইফ লিড ফেসবুক পেজের এডমিন সিমলান সিদ্দিক ও ইউটিউবার সিদ্দিক মিলন ছুটে যান রুমানাদের বাড়িতে। সম্প্রতি মানবিক এ খবরটি বিডি লাইফ লিড পেজে প্রকাশিত হলে তা নজর কাড়ছে অনেকেরই। নোয়াখালী এলাকার কুয়েত প্রবাসী হাসান মাহমুদ সিমলান সিদ্দিক এর সাথে যোগাযোগ করে এই শিশুটির জন্য পাঁচ হাজার টাকা অর্থ সহায়তা প্রেরণ করেন। বৃহস্পতিবার বিকেলে এ টাকা হস্তান্তর করা হয় রুমানার মায়ের হাতে।
শিশুটির মা জানান, আমরা দরিদ্র অসহায় মানুষ। স্বামীর একার রোজগাড়ে চলে পাঁচ জনের সংসার। সেও কখনো কাজ পায় কখনো কাজ পায় না। কোন রকমে খেয়ে পরে জীবন চলছে। অর্থাভাবে শিশুটির চিকিৎসা করাতে পারছি না। শিশুটির সুচিকিৎসায় তিনি মাননীয় প্রধান মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।
টাকা হস্তান্তর অনুষ্ঠানে মথুরাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আলম, দৈনিক কালবেলা চাটমোহর প্রতিনিধি ও সময় বিডি ডট কম এর পাবনা প্রতিনিধি ইকবাল কবীর রনজু, নয়াদিগন্ত চাটমোহর সংবাদদাতা ও নিউজ টিভি ফেসবুক পেজের এডমিন মো. নূরুল ইসলাম, দর্পণ টিভি ফেসবুক পেজের উপস্থাপক রফিক ইসলাম, এডমিন সঞ্জিত চক্রবর্ত্তী সোনা, স্থানীয় সাবেক ইউপি সদস্য রেজাউল করিম, বর্তমান ইউপি সদস্যসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। ইউপি চেয়ারম্যান শাহ আলম জানান, শিশুটি যে এই অবস্থায় রয়েছে তা কেউ আমাকে জানায়নি। তিনি শিঘ্রই শিশুটির প্রতিবন্ধী ভাতার ব্যবস্থা করে দিবেন এবং এ পরিবারটিকে প্রয়োজনীয় আরো সহযোগিতা করার আশ্বাস দেন।