আগৈলঝাড়ায় ঠান্ডা ও প্রচন্ড গরম আবহাওয়ার কারণে ডায়রিয়ায় আক্রান্ত ২১ শিশু হাসপাতালে ভর্তি

// অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকে :
হঠাৎ করে ঠান্ডা ও প্রচন্ড গরম আবহাওয়ার কারণে বরিশালের আগৈলঝাড়ায় প্রতিদিনই ডায়রিয়া রোগীর সংখ্যা বেড়ে চলেছে। প্রতিদিনই আক্রান্ত শিশু ও বৃদ্ধ রোগীরা হাসপাতালে ভর্তি হচ্ছে। হাসপাতালে চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে চিকিৎসকদের। এছাড়াও হাসপাতালের আউটডোরে প্রতিদিন ৩০-৩৫ জন ডায়রিয়া রোগীরা চিকিৎসা নিচ্ছেন। কয়েকদিন ধরে ডায়রিয়া রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।
গত দুই দিনে উপজেলা হাসপাতালে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন দুই বছরের আদনান, ২২ মাসের তন্ময় বিশ্বাস, ৭ মাসের জান্নাত, ২৩ মাসের ইশান মালাকার, ২৬ দিনের আব্দুল্লাহ, ৬ মাসের জ্যোতিকা, ১ বছরের মরিয়ম, ১৮ মাসের রিয়া আক্তার, ১৬ মাসের অনুষ্কা মিস্ত্রী, চার মাসের অংকুশ, ১ বছরের নীরব শরীফ, ১১ মাসের নিশান রায়, ১৮ মাসের রাজ বৈরাগী, ৮ মাসের আয়াত, বিউটি বেগম (৫০), মনিশংকর সরকার (৫২), যুধিষ্ঠির বাগচী (৪০), শংকর (৪৫) সহ ২১ জন। হঠাৎ করে ঠান্ডা ও দাবদাহের কারণে এই রোগে আক্রান্তের সংখ্যা বেড়ে যাচ্ছে বলে জানান চিকিৎসকরা।
এব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বখতিয়ার আল মামুন জানান, হঠাৎ করে ঠান্ডা ও তীব্র গরম আবহাওয়ার কারণে শিশু ও বয়স্কদের মধ্যে ডায়রিয়া রোগ দেখা দিয়েছে। অন্য সময়ের চেয়ে বর্তমানে রোগীর সংখ্যা একটু বেশী। হাসপাতালে পর্যাপ্ত পরিমাণ ঔষধ মওজুদ থাকার কারণে রোগীদের সেবার মান বৃদ্ধি পেয়েছে এবং তারা দ্রুত সুস্থতা লাভ করতে পারছেন।