নাটোরে শিশু ধর্ষণের অভিযোগে এক ব্যক্তির যাবজ্জীবন কারাদন্ড

// নাটোর প্রতিনিধি :
নাটোরের লালপুরে দশ বছর বয়সী এক শিশু কন্যাকে ধর্ষণের অভিযোগে মোঃ রান্টু (৫২) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া জরিমানার টাকা ভিকটিমকে দেওয়ার নির্দেশ দেন আদালত।
বুধবার (১৭ মে) দুপুর পৌনে ১২টার দিকে নাটোরের নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মুহাম্মদ আব্দুর রহিম এই রায় ঘোষণা করেন। এসময় আসামী আদালতে উপস্থিত ছিলেন। দন্ডপ্রাপ্ত মোঃ রান্টু লালপুর উপজেলার আহম্মদপুর গ্রামের মৃত রাফিজ উদ্দিনের (ন্যাংড়া) ছেলে। আর শিশুটির বাড়ি একই গ্রামে।
নাটোর নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিশেষ পাবলিক প্রসিকিউটর (স্পেশাল পিপি) অ্যাডভোকেট আনিসুর রহমান জানান, ২০১০ সালের ৮ আগষ্ট সকাল ১১ টার দিকে ওই শিশুটির মা মাঠে ছাগল চড়াতে যান। এসময় ওই শিশুটি বাড়িতে একাই ছিল। এই সুযোগে রান্টু তাদের বাড়িতে গিয়ে ঘরে প্রবেশ পর দরজা বন্ধ করে শিশুটিকে র্ধষণ করে। এই ঘটনায় শিশুর মা পারুল বেগম বাদি হয়ে লালপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলা তদন্ত শেষে পুলিশ আদালতে চার্জসীট দেন। ওই মামলার দীর্ঘ শুনানী ও সাক্ষ্য গ্রহণ শেষে অপরাধ প্রমাণ হওয়ায় তাকে দন্ডাদেশ দেওয়া হয়। আনিসুর রহমান বলেন, ঘটনার সময় অভিযুক্ত রান্টুর বয়স ছিল ৪০ বছর।