চাটমোহরে বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদের ইন্তেকাল

// চাটমোহর (পাবনা) প্রতিনিধি
বীর মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ আওয়ামীলীগ চাটমোহর উপজেলা শাখার সাবেক সহ সভাপতি এবং চাটমোহর উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া আজাদের স্বামী আলহাজ্ব মোঃ আবুল কালাম আজাদ (৭৫) মৃত্যুবরণ করেছেন। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) রাত দুইটার দিকে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক কন্যা, জামাতা, নাতি নাতনীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
মরহুমের পরিবার সূত্রে জানা গেছে, চাটমোহর পৌর সদরের মাস্টারপাড়া এলাকার বাড়িতে বসবাস করে আসছিলেন তিনি। দীর্ঘ দিন যাবত তিনি শারিরিক অসুস্থ্যতায় ভুগছিলেন। বুধবার দিবাগত রাতে অসুস্থ্য অনুভব করলে তাকে চাটমোহর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
বৃহস্পতিবার দুপুর দুই টায় চাটমোহর বালুচর খেলার মাঠে রাষ্ট্রীয় মর্যাদায় সম্মাননা জানানোর পর তার জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। এসময় পাবনা-৩ এলাকার মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব মোঃ মকবুল হোসেন, চাটমোহর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টার, পৌরসভার মেয়র সাখাওয়াত হোসেন সাখো, উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ মহল, সাবেক এমপি কেএম আনোয়ারুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ সভাপতি আব্দুস সামাদ পিন্টু, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার গাজী এস এম মোজাহারুল হক, পাবনা জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুল আলীম, সহকারি পুলিশ সুপার আহসান হাবীবসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠনের নেতা কর্মী, ধর্মপ্রাণ মানুষ উপস্থিত ছিলেন।
বিকেল তিনটায় মরহুমের গ্রামের বাড়ি উপজেলার ধুলাউড়ি গ্রামের ঈদগাহ মাঠে দ্বিতীয় জানাযা নামাজ শেষে স্থানীয় কবরস্থানে তাঁকে দাফন করা হয়। বীর মুক্তিযোদ্ধাগণসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মীরা মরহুমের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন