মনে ফূর্তি, ঈদে নতুন শাড়ি পরতি পারব

// ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
‘এবার ঈদে নতুন শাড়ি পরতি পারব, তাই মনে ফুর্তি লাগছে।’ বহরপুর আশ্রায়ন প্রকল্পের হতদরিদ্র হাজেরা খাতুন (৩৫) নিজের জন্য নতুন শাড়ি ও স্বামীর জন্য লুঙ্গি পেয়ে এভাবেই প্রতিক্রিয়া ব্যক্ত করছেন। তিনি বলেন, শেখের বেটি হাসিনা ঘর দিয়ে ঠিকানা করি দিছে। তয় এখন জিনিষের দাম অনেক। খাওন যোগাড় আর ছেলি-মেয়িদের কাপড় কিনতে হিমসিম খাচ্ছি। নিজেরা নতুন কাপড় কেনবো ক্যামনে। সোমবার (১৭ এপ্রিল) সকালে ঈশ^রদীতে আশ্রায়ন প্রকল্পে বসবাসরত হতদরিদ্রদের মাঝে ঈদ উপহার বিতরণ করেন পাবনা জেলা আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক গালিবুর রহমান শরীফ। তিনি প্রয়াত সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফের পুত্র।

উপজেলার মুলাডুলি ইউনিয়নের বহরপুর আশ্রায়ন প্রকল্পে ৩২০টি পরিবারকে ঈদ উপহার হিসেবে শাড়ি ও লঙ্গি বিতরণ করা হয়। উপজেলা যুবলীগের সভাপতি ও মন্ত্রী পুত্র শিরহান শরীফ তমাল, পৌরসভার প্যানেল মেয়র আবুল হাসেম, মুলাডুলি ইউপি’র মেম্বার বানেস আলী, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম লিটন, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সুমন দাস, পৌর ছাত্রলীগের সভাপতি আবির হাসান শৈশবসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মী এসময় উপস্থিত ছিলেন।

প্রকল্পের সমবায় সমিতির সভাপতি ফারুক হোসেন বলেন, বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনা আমাদের মাথা গোঁজার ঠাঁই করে দিয়েছেন। আর ঈদের আগে আওয়ামী লীগ নেতা গালিব শরীফ নতুন কাপড় দিয়ে সকলের মূখে হাসি ফুটিয়েছেন।

গালিব শরীফ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী ঈদের আগে প্রান্তিক মানুষের পাশে দাঁড়িয়েছি। নেত্রী হতদরিদ্রদের জন্য মাথাগোঁজার ঠাই করে দিয়েছেন। সামর্থ্য অনুযায়ী বহরপুর প্রকল্পে সকলের জন্য ঈদের নতুন কাপড়ের ব্যবস্থা করেছি।