রত্নগর্ভা জছিমন নেছার মৃত্যুবার্ষিকী পালন

// চাটমোহর (পাবনা) প্রতিনিধি
বুধবার পাবনার চাটমোহর উপজেলার গুনাইগাছা ইউনিয়নের চরপাড়া গ্রামের বিশিষ্ট শিক্ষাবিদ মরহুম দেল মাহমুদ মিয়ার স্ত্রী রত্নগর্ভা মরহুমা জছিমন নেছার সপ্তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। ২০১৬ সালের ৮ মার্চ বার্ধক্য জনিত রোগে ভূগে ঢাকা সিএমএইচে তিনি মৃত্যুবরণ করেন।

মরহুমার প্রথম সন্তান ডাঃ মোঃ জাহাঙ্গীর আলম কক্সবাজার মেডিকেল কলেজের পরিচালকের দায়িত্বসহ বিভিন্ন কর্মস্থলে দায়িত্ব পালন করেছেন। দ্বিতীয় সন্তান মেজর জেনারেল (অবঃ) ফসিউর রহমান বাংলাদেশ সেনাবাহিনীর মেডিকেল কোরের ডিজি পদে আসীন হয়ে বর্তমানে অবসর জীবন যাপন করছেন। তৃতীয় সন্তান বাংলাদেশ সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল পদ এ আসীন হয়ে এখন অবসরে আছেন। চতুর্থ সন্তান হেলাল উদ্দিন বগুড়ায় সহঃ ভূমি উন্নয়ন কর্মকর্তা হিসেবে এবং পঞ্চম সন্তান ওয়াই এম বেলালুর রহমান বাংলাদেশ পুলিশে অতিরিক্ত আইজিপি হিসেবে কর্মরত আছেন। মরহুমার একমাত্র মেয়ে মরহুমা দেলেয়ারা মাহমুদ বগুড়ার জাহেদুর রহমান মহিলা কলেজের অধ্যাপিকা ছিলেন।

সবগুলো সন্তানকে উচ্চশিক্ষায় শিক্ষিত ও মানবিক গুনাবলী সম্পন্ন করে গড়ে তোলায় এলাকার মানুষ তাকে রত্নগর্ভা মা উপাধি দেন। মরহুমার দ্বিতীয় সন্তান মেজর জেনারেল ফসিউর রহমান জানান, মরহুমার মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনায় তাদের চাটমোহরের চরপাড়া ও ভাঙ্গুড়ার শাহানগরে দুই বাড়িতে পৃথক দোয়া মাহফিলের আয়োজন করা হয়। পরিবারের পক্ষ থেকে তিনি তার মায়ের জন্য সকলের নিকট দোয়া প্রার্থনা করেছেন।