বগুড়ায় শহরজুড়ে পুলিশের চেকপোস্ট: ট্রাফিক আইনে জরিমানা সোয়া ৩ লাখ 

সঞ্জু রায়, বগুড়া: বগুড়ায় চেকপোস্ট বসিয়ে শহরজুড়ে সাঁড়াশি অভিযান চালিয়েছে সদর থানা পুলিশ। এসময় ট্রাফিক আইনে ৫৮ মামলায় ৩ লাখ ২৬ হাজার টাকা জরিমানা ও দু’জনকে ট্যাপেন্টাডলসহ গ্রেপ্তার করা হয়।
শনিবার বিকেল ৪ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানে পুলিশ এ অভিযান পরিচালনা করে। বগুড়া সদর ট্রাফিক পুলিশের সার্জেন্টরা মামলা পরিচালনায় সহযোগিতা করেন। 

ট্রাফিক আইনে জরিমানার বিষয়টি নিশ্চিত করেছেন  ট্রাফিক ইন্সপেক্টর মাহবুবুল ইসলাম খাঁন।
বগুড়া সদর থানা পুলিশ সূত্র জানায়, শহরজুড়ে চেকপোস্ট বসিয়ে তল্লাশির সময় আদর্শ কলেজ গেট থেকে দু’জনের পকেট থেকে ২০ পিস ট্যাপেন্টাডল পাওয়া যায়৷ তারা হলেন, চারমাথা এলাকার মৃত সাইফুল ইসলামের ছেলে জামিউল ইসলাম (১৯) ও আরিফুর রহমানের ছেলে শাহ সুলতান সম্পদ (২৫)। তাদের বিরুদ্ধে প্রচলিত মাদকদ্রব্য আইনে মামলা দায়ের করা হবে।

বগুড়া সদর থানার ওসি নূরে আলম সিদ্দিকী জানান, গত ১৬ তারিখ থেকে শহর জুড়ে সাঁড়াশি অভিযান শুরু হয়েছে। সাতটি পুলিশ ফাঁড়ি ও সদর থানার একাধিক টিম যৌথভাবে গুরুত্বপূর্ণ এলাকায় চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালাচ্ছে। মাত্র তিনদিনের এই অভিযানে চাকুসহ মাদক উদ্ধার হয়েছে। পাশাপাশি কিশোর ও তরুণ যারা হেলমেট ছাড়া বেপরোয়াভাবে মোটরসাইকেল চালায় তাদের বিরুদ্ধে ট্রাফিক আইনে মামলা দায়ের করা হচ্ছে।
ওসি নূরে আলম সিদ্দিকী আরও জানান, অমর ২১ শে ফ্রেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে ঘিরে শহরজুড়ে নিচ্ছিদ্র নিরাপত্তা রাখা হয়েছে। শহরের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখাতে সর্বোচ্চ পদক্ষেপ নিয়ে কাজ করছে পুলিশ।