বগুড়ার নন্দীগ্রামে বিএনপির পদযাত্রায় হামলা: আহত ৩

বগুড়া প্রতিনিধি: বগুড়ার নন্দীগ্রামে বিএনপির পদযাত্রায় আওয়ামী লীগের হামলার অভিযোগ পাওয়া গেছে। শনিবার বিকেল সোয়া ৪ টার দিকে উপজেলার ভাটগ্রাম ইউনিয়নের হাটকড়ি বাজারে এ ঘটনা ঘটে।
বিএনপি নেতাদের দাবি, হামলায় উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল হাকিম ও ইউনিয়ন বিএনপির সদস্য বাদশাহ ও যুবদল নেতা রোকনুজ্জামান আহত হয়েছেন। এরমধ্যে বাদশাহ বুকে আঘাত পাওয়ায় তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি দু’জন স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।
বিষয়গুলো নিশ্চিত করেছেন নন্দীগ্রাম উপজেলা ছাত্রদল সভাপতি জুয়েল রানা।
ছাত্রদলের এ নেতা জানান, ভাটগ্রাম ইউনিয়নে বিদ্যুৎ, গ্যাস, নিত্যপণ্যসহ কৃষি উপকরণের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং গণতন্ত্র পুনরুদ্ধার, সরকারের পদত্যাগ, খালেদা জিয়া ও নেতাকর্মীদের মুক্তিসহ ১০ দফা দাবিতে কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে পদযাত্রা আয়োজন করা হয়।
শান্তিপূর্ণভাবে কর্মসূচী শেষে ফেরার পথে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জুলফিকার আলীর নেতৃত্বে হামলা চালানো হয়। তারা প্রায় ১০ থেকে ১৫ টি মোটরসাইকেলে করে প্রায় ৩০ জন দুর্বত্ত লোহার রড ও এসএস পাইপ নিয়ে হামলা করে। এসময় বিএনপি নেতা আব্দুল হাকিম, বাদশাহ ও যুবদল নেতা রোকনুজ্জামান আহত হয়।

ছাত্রদল নেতা জুয়েল আরও জানান, রোকনুজ্জামানের মাথা ফাটিয়ে দেওয়া হয়েছে। তিনি মাথায় গুরুতর আঘাত পেয়েছেন। এছাড়াও বাদশাহর বুকে মারাত্মকভাবে লোহার পাইপ ও রড দিয়ে আঘাত করা হয়েছে।
অভিযোগ স্বীকার করে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জুলফিকার আলী বলেন, ‘সারাদেশের মতো আমাদের ইউনিয়নেও শান্তি সমাবেশের আয়োজন করা হয়। কর্মসূচী শেষে ফেরার পথে বিএনপির নেতাকর্মীরা আমাদের ছেলেপেলদের উদ্দেশ্যে করে মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর কথা বলেন। এসময় স্থানীয় জনতা বিএনপির নেতাকর্মীদের সমুচিত জবাব দিয়েছে।’

নন্দীগ্রাম থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন জানান, এ বিষয়ে কোন পক্ষ এখনও অভিযোগ জানায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।