পাবনায় নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

পাবনা প্রতনিধিি :“থাকব ভালো, রাখবো ভালো দেশ, বৈধপথে প্রবাসী আয়-গড়ব বাংলাদেশ” এই প্রতিপাদ্যে পাবনায় “নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে সরকারি কর্মকর্তা, সাংবাদিক, রাজনৈতিক ব্যাক্তিসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ গ্রহন করে।
বুধবার সকালে পাবনা জেলা প্রশাসন ও জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস এর আয়োজনে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়। জেলা কর্মসংস্থান ও জনশক্তি পাবনা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আখলাখ উজ জামান,নিরাপদ অভিবাসন, দক্ষতা উন্নয়ন প্রক্রিয়া, সরকারের সহযোগীতা সমূহ,বৈধবাবে বিদেশে যাওয়ার প্রক্রিয়া, রেমিটেন্স পাঠানোর প্রক্রিয়া সহ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে পেজেন্টেশন উপাস্থাপন করেন।
সভায় বক্তারা বলেন, বর্তমান সরকারের উন্নয়ন তরান্বিত করতে প্রবাসীরা বিষেশ ভুমিকা রাখছে। প্রাবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয় প্রবাসীদের জন্য এবং দক্ষ জনশক্তি তৈরী করতে ব্যাপক প্রদক্ষেপ গ্রহন করেছে। দক্ষ জনশক্তি বৈদেশিক অর্থ অর্জনে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে এবং দেশের ভাবমুর্তি উজ্জ্বল করবে। দক্ষ জনশক্তি তৈরীতে সরকারের প্রদক্ষেপ সমূহ জনসাধারণের মধ্যে ছড়িয়ে দিতে হবে। প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়তে দক্ষতা উন্নয়নের বিকল্প নাই।
জেলা প্রশাসক বিশ^াস রাসেল হোসেনের সভাপতিত্বে এবং সহকারী কমিশনার ফরিস্তা করিমের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল মামুন, ডিডিএলজি সাইফুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট জাহাঙ্গীর আলম, জেলা সমাজ সেবা কার্যালয়ের সহকারী পরিচালক রাশেদুল কবীর, পাবনা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মো. মকছেদুল আলম,পাবনা প্রেস ক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, বাসসের জেলা প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট, জেলা তথ্য কর্মকর্তা সামিউল আলম, জেল সুপার নাসির উদ্দিন প্রধান, জেলা কালচারাল অফিসার মারুফা মঞ্জুরী খান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাজাহান মামুন, বিসিকের ডিজিএম রফিকুল ইসলাম প্রমূখ।