চাটমোহরে অগ্নিকান্ডে ১১ দোকান পুড়ে ছাই

চাটমোহর (পাবনা) প্রতিনিধি
পাবনার চাটমোহর উপজেলার নিমাইচড়া ইউনিয়নের চিনাভাতকুর (কুঁজোর মোড়) এলাকায় অবস্থিত হাজী মার্কেটে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার (৬ জানুয়ারী) ভোড়ে সংঘটিত এ অগ্নিকান্ডে অন্তত ১১ টি দোকান ও দোকানে রক্ষিত মালামাল পুড়ে গেছে। স্থাপনা ও দোকানের পুড়ে যাওয়া মালামালের আনুমানিক মূল্য প্রায় দেড় কোটি টাকা বলে দাবী ক্ষতিগ্রস্থদের।
ক্ষতিগ্রস্থ দোকান মালিকরা জানান, প্রতিদিনের মতো কেনা বেচা শেষে বৃহস্পতিবার রাতে তারা দোকান বন্ধ করে বাড়ি যান। রাত সাড়ে তিনটার দিকে মানুষের হৈচৈ এর শব্দ শোনেন এবং আগুন লাগার খবর পান। এলাকাবাসী আগুন নেভানোর চেষ্টা করেন এবং দমকল বাহিনীকে খবর দেন। দমকল বাহিনীর কর্মীরা এলাকাবাসীর সহায়তায় প্রায় দুই ঘন্টা চেষ্টার পর ভোড় সাড়ে পাঁচটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। ততক্ষণে ফিরোজ, শরিফুল, জহুরুল, মুকুল, রেকাত, ভোলা, আসলাম, সোহেল, আসাদ, লিটন, চন্দন ঘোষের দোকানের সব কিছু পুড়ে শেষ হয়ে যায়। বৈদ্যুতিক শকসার্কিট থেকে আগুনের সুত্রপাত হয় বলে ধারণা করছেন তারা।
এ ঘটনা প্রসঙ্গে নিমাইচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহকারি অধ্যাপক নূরজাহান বেগম মুক্তি জানান, অগ্নিকান্ডে ব্যবসায়ীদের অপূরণীয় ক্ষতি হয়ে গেল। তাদের ঘুরে দাঁড়াতে বেশ বেগ পেতে হবে।