সাঁথিয়ায় বিধবা কু-প্রস্তাব রাজি না হওয়ায় মুখে এসিড

সাঁথিয়া প্রতিনিধিঃ
পাবনার সাঁথিয়ায় বিধবা নারীকে কু-প্রস্তাবে দিয়ে রাজি না হওয়ায় এসিড নিক্ষেপ করেছে ইউসুফ (৫৫) নামের এক লম্পট। পুলিশ লম্পট ইউসুফকে আটক করেছে। সে উপজেলার করমজা ইউনিয়নের সমাসনারী পশ্চিম পাড়া গ্রামের আবু বক্কারের ছেলে। এসিডদগ্ধ ওই নারীকে গুরুতর আহত অবস্থায় স্বজনেরা পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করে। ঘটনাটি ঘটেছে বুধবার রাতে উপজেলার করমজা ইউনিয়নের দত্তপাড়া গ্রামে। এ ঘটনায় ওই নারীর ছেলে মেহেদি বাদী হয়ে বৃহস্পতিবার সাঁথিয়া থানায় একটি মামলা দায়ের করে।
সুত্রে জানা যায়, সাঁথিয়া উপজেলার করমজা ইউনিয়নের বড়গ্রাম দত্তপাড়া গ্রামের তালাকপ্রাপ্ত নুরজাহান বেগম পাশর্^বর্তী সমাসনারী গ্রামের ইউসুফের ৪০ শতক জমি বছর ভিত্তিক কট করে রাখে। এই সুবাদে ইউসুফ নুরজাহানের বাড়িতে যাতায়াত করতো এবং বিভিন্ন সময় কু-প্রস্তাব দিয়ে আসতো। গত বুধবার রাত ৯টার দিকে নুরজাহানের বাড়িতে গিয়ে ইউসুফ তাকে কু-প্রস্তাব দেয়। এতে সে রাজি না হলে তাকে বিয়ে করার কথা বলে জোর করে টেনে নিয়ে তার সাথে অনৈতিক কাজ করার চেষ্টা করে। এ সময় নুরজাহান বাধা দিলে পূর্ব পরিকল্পিত অনুযায়ী লম্ফটের হাতে থাকা জারের এসিড তার মুখে ছুড়ে মারে। এতে ওই নারীর মুখমন্ডল ঝলসে যায়। এ সময় ওই নারী নিজেকে রক্ষা করতে ওঠানে থাকা ইট দিয়ে লম্ফট ইউসুফের মাথায় আঘাত করলে সে আহত হয়। চিৎকারে স্থানীয়রা ইউসুফকে আটক করে পুলিশে খবর আটক করে সাঁথিয়া হাসপাতালে ভর্তি করে। বর্তমানে সে পুলিশ হেফাজতে চিকিৎসাধীন রয়েছে।
এ ব্যাপারে সাঁথিয়া থানার ওসি রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। আসামী পুলিশ হেফাজতে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।