টাঙ্গাইলের সড়ক-মহাসড়কের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

কামরুল হাসান, টাঙ্গাইল ;;

টাঙ্গাইলে ১৭১.৮০ কিলোমিটার দৈর্ঘ্যরে ৬টি সড়ক-মহাসড়ক উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বুধবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব সড়ক-মহাসড়কের উদ্বোধন করেন তিনি।

উদ্বোধন উপলক্ষে টাঙ্গাইল কোর্টচত্বর(পুলিশ সুপার কার্যালয় সংলগ্ন) এলাকার জনসেবা চত্বরে জেলা প্রশাসকের উদ্যোগে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। টাঙ্গাইলের জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার এর সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন,টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও একুশে পদক প্রাপ্ত বীরমুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারুক,সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম এমপি, টাঙ্গাইল-৫ (সদর) আসনের এমপি ছানোয়ার হোসেন,টাঙ্গাইল-৪(কালিহাতী) আসনের এমপি হাছান ইমাম খান সোহেল হাজারী, টাঙ্গাইল-২(গোপালপুর-ভুয়াপুর) আসনের এমপি তানভীর হাসান ছোট মনির, টাঙ্গাইল -৩ (ঘাটাইল) আসনের এমপি আতাউর রহমান খান. টাঙ্গাইল-৬(নাগরপুর-দেলদুয়ার) আসনের এমপি আহসানুল হক টিটু, টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের এমপি খান আহমেদ শুভ প্রমুখ।

জানাগেছে,বাংলাদেশ সরকারে অর্থায়নে সওজের আওতাধীন ৭৫০ কোটি ৭৩ লাখ টাকা ব্যয়ে ১৭১.৮০ কিলোমটিার দৈর্ঘ্যরে সড়ক উদ্বোধন করা হয়। তারমধ্যে ৫২৮ কোটি ২৪ লাখ টাকা ব্যয়ে ২০২২-২৩ সমাপ্তির অর্থ বছরে জয়দেবপুর-এলেঙ্গা-জামালপুর জাতীয় মহাসড়ক ৭৭.৬০ কি.মি. ও ৫টি জেলা সড়ক ৯৪.২০ কি.মি.। জেলা সড়কের মধ্যে ২৯ কোটি ৩৬ লাখ টাকা ব্যয়ে ২০২১-২২ সমাপ্তির অর্থ বছরে পাকুল্লা-দেলদুয়ার-এলাসিন সড়ক প্রশস্থকরণের দেলদুলয়ার থেকে এলাসিন পর্যন্ত ৭ কি.মি,২৬ কোটি ৪৬ লাখ টাকা ব্যয়ে টাঙ্গাইল-বাসাইল সড়ক প্রশস্থকরণের ভাতকুড়া থেকে বাসাইল পর্যন্ত ১০ কিলোমিটার,৪৩ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে টাঙ্গাইল থেকে দেলদুয়ার সড়কের ১২ কিলোমিটার,৪৯ কোটি ২১ লাখ টাকা ব্যয়ে ঘাটাইলের পোড়াবাড়ি থেকে শালিয়াজানি দিয়ে গোপালপুর হয়ে সরিষাবাড়ি পর্যন্ত ২২ কি.মি. এবং ৭৪ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে ভরাডোবা-সাগরদিঘী-ঘাটাইল-ভূঞাপুর পর্যন্ত ৪৩.২০ কি.মি. সড়ক উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা