চাটমোহরে নানা আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন

মোঃ নূরুল ইসলাম, চাটমোহর, পাবনা ঃ
সারাদেশের ন্যায় পাবনার চাটমোহরে যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়েছে মহান বিজয় দিবস। শুক্রবার সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা পরিষদ চত্বরে স্মৃতিস্তম্ভে ৩১ বার তোপধ্বনিসহ মুক্তিযুদ্ধ স্মৃতিফলকে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে দিনের কর্মসূচির শুভ সূচনা করা হয়।
এতে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, রাজনৈতিক, সামাজিক সংগঠন, ও শিক্ষা প্রতিষ্ঠানসহ সর্বস্তরের মানুষ পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

পরে সকাল ৮টায় বালুচর খেলার মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, অভিবাদন গ্রহণ ও কুচকাওয়াজ পরিদর্শন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পাবনা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ মকবুল হোসেন। কুচকাওয়াজ পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান আব্দুল হামিদ মাস্টার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ মমতাজ মহল, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জালাল উদ্দিন।

এরপর বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সন্তানদের সংবর্ধনা জানানো হয়। এছাড়া থানা পুলিশ, ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স, আনছার বাহিনী, স্কাউট, গার্লস গাইট ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে শারীরিক কসরত প্রদর্শন। পরে বিভিন্ন বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
এ সময় সাবেক এমপি অ্যাডভোকেট শামসুদ্দিন খবির, সাবেক কে এম আনোয়ারুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মোছাঃ তানজিনা খাতুন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান প্রভাষক ফিরোজা পারভীন, উপজেলা পরিষদের কর্মকর্তা কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতা-কর্মী, সাংবাদিকসহ স্থানীয় সুশীল সমাজের নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া ছিলো বীরমুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, বিকালে মহিলাদের ক্রীড়ানুষ্ঠান, প্রীতি ফুটবল, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।