স্বাধীনতার ৫২ বছর পরও বিরোধীরা ষড়যন্ত্রে লিপ্ত

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
‘স্বাধীনতার পাঁচ দশকে দেশ যখন এগিয়ে যাচ্ছে, তখনও স্বাধীনতা বিরোধী অপশক্তি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। পাকিস্তানীদের দোসর রাজাকার, আলবদর, আলশামসরা এদেশের স্বাধীনতাকে বিপন্ন করার জন্য ৫২ বছর পর আবার ফণা তুলেছে।’ পাবনা-৪ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ নূরুজ্জামান বিশ্বাস শুক্রবার ( ১৬ ডিসেম্বর) সকালে ঈশ্বরদী বিজয় স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ শেষে একথা বলেছেন।

তিনি বলেন, একাত্তরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা মুক্তিযুদ্ধ করে এদশকে স্বাধীন করেছি। ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে, ২ লাখ মা-বোনের সম্ভ্রমহানি এবং বহু আন্তর্জাতিক ষড়যন্ত্রকে ছিন্ন করে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে আমরা মুক্তিযোদ্ধারা বিজয় ছিনিয়ে এনেছি। আজ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের পথে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। বাংলাদেশের উন্নয়ন আজ বিশ্বব্যাংক থেকে শুরু করে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট, জাতিসংঘের মহাসচিব- সবাই প্রশংসা করছে।

তিনি আরও বলেন, জাতির পিতার শোষণমুক্ত সোনার বাংলার বিরুদ্ধে আজ ষড়যন্ত্র হচ্ছে। বিদেশিদের কাছে তারা দেশ সম্পর্কে নানা ধরনের ভুল তথ্য দিয়ে ষড়যন্ত্রে লিপ্ত। আজকের বিজয় দিবসে আমাদের শপথ হবে স্বাধীনতা বিরোধীদের সকল ষড়যন্ত্র নস্যাৎ করে জননেত্রী শেখ হাসিনার নের্তৃত্বে ঐক্যবদ্ধভাবে জাতির পিতার শোষণমুক্ত সোনার বাংলা কায়েম করব। আমাদের প্রত্যয় হলো দেশবিরোধী সকল অপশক্তিকে দমন করে দেশকে স্বপ্নের ঠিকানায় পৌঁছে দেওয়া। ২০৪১ সাল নাগাদ বাংলাদেশকে পরিপূর্ণভাবে একটি উন্নত দেশে রূপান্তর করা। প্রধানমন্ত্রীর নের্তৃত্বে এখন বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে রূপান্তর করাই হচ্ছে আমাদের লক্ষ্য ও স্বপ্ন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ নায়েব আলী বিশ্বাস, সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, পৌর মেয়র ইসাহক আলী মালিথা, ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, যুবলীগ সভাপতি শিরহান শরীফ তমাল, যুবলীগ নেতা তৌহিদুজ্জামান দোলন বিশ্বাস, ছাত্রলীগ সভাপতি মল্লিক মো: মিলন মাহমুদসহ বিপুল সংখ্যক আওয়ামী লীগ এবং সহযোগী ও অংগ সংগঠনের নেতা-কর্মী এসময় উপস্থিত ছিলেন।