সাঁথিয়ায় প্রধান শিক্ষকের দৌরাত্ম্য

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধিঃ
পাবনার সাঁথিয়ায় পারগোপালপুর সরকারিপ্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দৌরাত্ম্যে শিক্ষা অফিস যেন অসহায় হয়ে পড়েছে। নির্বাচনের ২ মাস ১২ দিন পার হলেও কমিটি গঠনে অনিহা প্রধান শিক্ষকের। বার বার বলেও কাজে আসছে না বলে জানান শিক্ষা অফিসার। ঘটনায় এলাকায় নানা জল্পনা চলছে।
জানা যায়, সাঁথিয়া উপজেলার ১৩৪ নং পারগোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হলে প্রধান শিক্ষক নির্বাচন না দিয়ে পর পর দুই বার এডহক কমিটি গঠন করেছেন। ম্যানেজিং কমিটি গঠনের লক্ষ্যে গত ৫ সেপ্টেম্বর ভোটের মাধ্যমে জাকির হোসেন, ঝন্টু, রাহিমা ও খাদিজা সদস্য নির্বাচিত হন। গত ২৮/৯/২০২২ ইং তারিখে ডেপুটি স্পিকার আলহাজ এ্যাডঃ শামসুল হক টুকু এমপি, বিদ্যুতসাহী (পুরুষ) মেহেদী হাসান ও বিদ্যুতসাহী (মহিলা) মমতাজ খাতুনকে মনোনীত করে কমিটি গঠনের সুপারিশ করেন। নিয়মানুযায়ী বিদ্যালয়ের শিক্ষক প্রতিনিধিও নির্বাচন করা হয়। নির্বাচনের দীর্ঘ ২ মাস ১২ দিন (১৭/১১/২২পর্যন্ত) পার হলেও ম্যানেজিং কমিটি গঠন করছেন না প্রধান শিক্ষক। স্থানীয়রা জানান, পারগোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনা খাতুন ২০০৯ সালে প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পেয়ে নিজের পছন্দমত ব্যক্তিকে নিয়ে ম্যানেজিং কমিটি গঠন করে আসছেন। এবার তার পছন্দের প্রার্থী না হওয়ায় নির্বাচন বানচাল করতে ও ম্যানেজিং কমিটি গঠন না করার অপচেষ্টা চালাচ্ছেন।
পারগোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনা খাতুন বলেন, ম্যানেজিং কমিটির বিষয়ে শিক্ষা অফিসারদের নিকট সব বলেছি। আপনার সাথে কোন কথা বলব না।
এ বিষয়ে উপজেলা প্রাথমিক সহকারি শিক্ষা অফিসার আঃ বাতেন বলেন, আমার ক্লাষ্টারে ৫০টি বিদ্যালয়ের মধ্যে ৪৯টির কমিটি গঠন হয়েছে। উনাকে বার বার বলেও কমিটি গঠন করাতে পারছি না।