মোহনগঞ্জে বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও গর্ভবতী নারীদের প্রাথমিক টেস্ট কর্মসূচি

নেত্রকোনার মোহনগঞ্জে সর্বসাধারণকে রক্তদানে উৎসাহিত করার লক্ষে বিনা মূল্যে রক্তের গ্রুপ ও গর্ভবতী নারীদের প্রাথমিক টেস্ট কর্মসুচি অনুষ্টিত হয়েছে।
আজ বুধবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উপজেলা পরিষদ প্রাঙ্গনে  “রক্তদানে আমরা বাংলাদেশ” (রেব) নামে একটি সামাজিক সংগঠন এ কর্মসুচির আয়োজন করে।
উপজেলা চেয়ারম্যান  মো.শহীদ ইকবাল, পৌর মেয়র লতিফুর রহমান রতন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুর উজ্জামান , জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুল হান্নান রতন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোহাম্মদ মাসুল তালুকদার, মোহনগঞ্জ প্রেসক্লাবের সভাপতিত্বে এসএম সারোয়ার খোকন, সহ সভাপতি নূরুল হুদা, সাধারন সম্পাদক হাফিজুর রহমান চয়নসহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ এ কর্মসূচিতে অংশ গ্রহণ করেন।
সংগঠনের পরিচালক হৃদয় তালুকদার বলেন,  স্বাধীনতার রজতজয়ন্তী ও মুজিব শতবর্ষ উপলক্ষে আজ আমরা  মানবিক এ কর্মসুচির আয়োজন করি। এতে এলাকার সকল শ্রেণী পেশার লোকজনের শতস্ফুর্ত  অংশ গ্রহণে আমরা আজকে সফল একটি কমর্সূচি পালণ করতে পেরেছি।
তিনি আরো বলেন, বুধবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আমাদের এ ক্যাম্পিং চলাকালীন সময়ে বিনা মূল্যে নারী-পূরুষ ও শিশুসহ  বিভিন্ন শ্রেণী পেশার প্রায় ২৫০ জনের রক্তের গ্রুপ নির্ণয়  করা হয় এবং ১৫ জন গর্ভবতী নারীকে  বিনা মূল্যে প্রাথমিক টেস্ট করা হয়েছে। এ ছাড়াও এখান থেকে ওইদিনই মুমূর্ষ এক রোগীকে বিনা মূল্যে ২ ব্যাগ রক্ত দিতে পেরে আমরা নিজেদেরকে ধন্য মনে করছি।