কলমাকান্দায় সংখ্যালঘুর বাড়িতে আগুন দেওয়ার অভিযোগ

নেত্রকোনার কলমাকান্দার দক্ষিণ চেমটি গ্রামের সংখ্যালঘু একটি পরিবারের শোবার ঘরে গভীর রাতে জানালা ভেঙে বিছায় আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। বুধবার দুপুরে ওই ঘরের মালিক সমীরণ সরকার বাদী হয়ে কলমাকান্দা থানায় অভিযোগ দায়ের করেন।
এলাকার কয়েকজন বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, দক্ষিণ চেমটি গ্রামের বাসিন্দা করুণা কান্ত সরকারের পরিবারের লোকজন গত সোমবার রাতের খাবার শেষে ঘুমিয়ে যান। রাত একটার দিকে দুর্বৃত্তরা করুণা সরকারের ছেলে সমীরণ সরকারের ঘরের টিন কাঠের তৈরি জানালা ভেঙে ফেলে। পরে ওই জানালা দিয়ে বেশ কিছু কাগজ ও খড়ে আগুন ধরিয়ে তা জানালার সঙ্গে থাকা বিছানায় ফেলে দেওয়া হয়। সঙ্গে সঙ্গে বিছানায় আগুন ধরে যায়। আগুনের তাপে সমীরণ সরকারের ছেলে প্রদীপ সরকার (১৪) ঘুম থেকে জেগে ডাকচিৎসার শুরু করে। পরে পরিবারের লোকজন ও প্রতিবেশীরা পানি ঢেলে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় বুধবার দুপুরে সমীরণ সরকার বাদী হয়ে কলমাকান্দা থানায় একটি অভিযোগ দায়ের করেন। এতে অজ্ঞাত আসামি করা হয়।
এ ব্যাপারে কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম মাহমুদুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ নিয়ে থানায় একটি অভিযোগ হয়েছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।