বীরগঞ্জে ইসলামী ব্যাংক ২ হাজার মহিলাদের মাঝে পল্লী উন্নয়ন প্রকল্পের অধীন সহ ২৩ কোটি টাকা ঋণ বিতরণ

বীরগঞ্জে ইসলামী ব্যাংক ২১মাসে ২ হাজার মহিলাদের মাঝে পল্লী উন্নয়ন প্রকল্পের অধীন সহ ২৩ কোটি টাকা ঋণ বিতরণ করেছে।

“সম্পদের উৎকর্ষ, প্রযুক্তির সাথে বন্ধুত্ব, ইসলামী ব্যাংক সর্বত্র ” এই স্লোগানকে সামনে রেখে সারা দেশের মত ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, বীরগঞ্জ শাখা, দিনাজপুর এর উদ্যোগে ০১ মার্চ হতে ১৫ই এপ্রিল, ২০২১ ইং পর্যন্ত ৪৫ দিন ব্যাপী বিশেষ ক্যাম্পেইন চলছে ।

দিনাজপুরের বীরগঞ্জ ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, বীরগঞ্জ শাখা প্রধান ব্যাংকের অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মোঃ ইসমাইল হোসেন জানান, মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বিনির্মানের অংশ হিসেবে দেশের সর্ববৃহৎ বেসরকারী ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড দেশের আপামর জনসাধারনকে শরীয়াহ ভিত্তিক, আধুনিক প্রযুক্তি সমৃদ্ধ ও আন্তরিক সেবার মাধ্যমে ডিজিটাল ব্যাংকিং সেবা মানুষের দোর গোড়ায় পৌছানোর ব্যাপারে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ ।

তিনি আরও জানান, গত ২৬ জুলাই, ২০১৮ইং সালে শাখা উদ্ধোধনের পর ২২,০০০ (বাইশ হাজার) বিভিন্ন ধরনের হিসাব খোলার মাধ্যমে ৪৮.০০ (আটচল্লিশ) কোটি টাকা আমানত সংগ্রহ, ৩৩.০০ (তেত্রিশ) কোটি টাকা বিনিয়োগ প্রদান করা হয়। যার মধ্যে অধিকাংশই এসএমই, কৃষি খাত (ফসল/শস্য ও অফসল খাত, যেমনঃ ফুল, ফলবাগান, ডেইরি, পোল্ট্রি, মৎস্য ইত্যাদি) সহকারে নারী উদ্যোক্তাদের মাঝে পল্লী উন্নয়ন প্রকল্পের (আরডিএস) এর মাধ্যমে ২০০০ নারীকে বিনিয়োগ প্রদান করা হয়েছে ।

যা উপজেলার ১১টি ইউনিয়নে ছড়িয়ে দেয়া হয়েছে । তাছাড়া এই শাখার অধীনে কাহারোল, দশমাইল মোড়, ঝাড়বাড়ী হাট, কবিরাজ হাট ও মাহানপুর বাজারে এজেন্ট ব্যাংকিং আউটলেট স্থাপন সহ এটিএম এবং সিআরএম বুথ খোলার মাধ্যমে আধুনিক ব্যাংকিং সেবা মানুষের দোরগোড়ায় পৌছে দেওয়া হয়েছে । এছাড়াও গোলাপগঞ্জ হাট এবং বলেয়া বাজারে ২টি এজেন্ট ব্যাংকিং আউটলেট স্থাপনের বিষয়টিও প্রধান কার্যালয়ের বিবেচনাধীন আছে এবং বৈদেশিক রেমিটেন্স আহরনেও শাখা অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে ।

এ ব্যাপারে এলাকার আপামর জনসাধারন ও সর্বস্তরের মানুষের আন্তরিকতা, ভালবাসা, সহযোগিতা ও দোয়ার বিশেষ ভূমিকা রয়েছে । আগামীতে সবার এই সহযোগিতা ও ভালবাসা নিয়ে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলাকে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বিনির্মান উন্নয়নের মাইল ফলকে নিয়ে যেতে পারবে বলে শাখার পক্ষ থেকে আশাবাদ ব্যক্ত করা হয়েছে। উল্লেখ্য-উদ্বোধনের ৭ মাস পর এই শাখাটি লাভজনক শাখায় উন্নিত হয়েছে ইনশাআল্লাহ।