চাটমোহরে প্রকৃতি ও পরিবেশ, বনায়ন ও ছাদকৃষি এবং বিলুপ্ত প্রায় বন্য প্রাণী সংরক্ষণে সম্মাননা প্রদান

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে পাবনার চাটমোহরে বেসরকারী সংগঠন নিউ হোপ ডেভেলপমেন্ট সোসাইটি প্রকৃতি ও পরিবেশ সুরক্ষা, সামাজিক বনায়ন ও ছাদকৃষি বাস্তবায়ন ও বিলুপ্তপ্রায় বন্যপ্রাণী সংরক্ষণে ভূমিকা রাখায় একটি প্রতিষ্ঠান ও দুই জন ব্যক্তিকে বিশেষ সম্মাননা প্রদান করেছে। সম্মাননা প্রাপ্তরা হলেন চাটমোহর উপজেলা কৃষি অফিস, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা পারভীন ও নিউ হোপ ডেভেলপমেন্ট সোইটির ১৭ জেলা সমন্বয়কের পক্ষ থেকে প্রতিষ্ঠাতা সভাপতি জীবন খাঁন।

১৫ মার্চ সোমবার উপজেলা কৃষি অফিস হলরুমে নিউ হোপ ডেভেলপমেন্ট সোসাইটির সভাপতি জীবন খাঁনের সভাপতিত্বে এ সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
চাটমোহর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান প্রভাষক ফিরোজা পারভীন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) সজীব শাহরিন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পাবনা’র উপ-পরিচালক কৃষিবিদ আব্দুল কাদের, বীর মুক্তিযোদ্ধা গাজী এস এম মোজাহারুল হক, চাটমোহর প্রেসক্লাবের সভাপতি রকিবুর রহমান টুকুন, সাংবাদিক ইকবাল কবীর রনজু, শেখ সালাহ উদ্দিন ফিরোজ প্রমুখ এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন। নিউ হোপ ডেভেলপমেন্ট সোসাইটির সভাপতি জীবন খাঁন জানান, ধরিত্রীকে বাঁচানোর জন্য প্রকৃতি ও পরিবেশের সুরক্ষা, সামাজিক বনায়ন, ছাদকৃষি বাস্তবায়ন ও বিলুপ্তপ্রায় বন্যপ্রাণী সংরক্ষণ আজ সময়ের দাবীতে পরিণত হয়েছে। তাই অন্যদের উৎসাহিত করতে আমাদের এ আয়োজন।
এ অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা জয়নুল আবেদীন, কৃষি কর্মকর্তা এএ মাসুম বিল্লাহ, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ আল ইমরান, উপসহকারী কৃষি কর্মকর্তা রবিউল করিম, কবি মোহাইমিনুল হালিম, ফরহাদ নাসিম, আলহাজ্ব মোজাম্মেল হক, আসাদুজ্জামান লেবু, মাহফুজ হোসেন, সাব্বির হোসেন, রাকিব সরকার, মাসুম ইসলামসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।