বড়াইগ্রামে অগ্নিকান্ডে মুদি দোকান ও বাড়ি পুড়ে ছাই

নাটোরের বড়াইগ্রামে আকস্মিক অগ্নিকান্ডে একটি আধাপাকা বাড়ির ৫টি কক্ষ ও একটি মুদি দোকান পুড়ে গেছে। বুধবার রাত নয়টার দিকে উপজেলার গোয়ালিফা এলাকার কুড়ান আলী শেখের ছেলে মিজানুর রহমানের বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে নগদ দুই লাখ টাকাসহ প্রায় আট লাখ টাকার মালামাল ভস্মিভূত হয়েছে বলে দাবী ক্ষতিগ্রস্থদের। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। খবর পেয়ে বড়াইগ্রাম পৌরসভার নবনির্বাচিত মেয়র মাজেদুল বারী নয়ন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
স্থানীয়রা জানান, বুধবার রাতে বাড়ির সদস্যরা পাশের গ্রামে একটি বিয়ের বাড়িতে দাওয়াত খেতে যান। এ সময় আকস্মিভভাবে বাড়িতে আগুন লাগে। আগুন দেখে প্রতিবেশীরা এগিয়ে এলেও বাড়ির সদর দরজাস সব ঘর তালাবদ্ধ থাকায় তারা আগুন নেভাতে পারছিলেন না। এতে আগুন বাড়ির সবগুলো ঘরে ছড়িয়ে পড়ে। এতে বাড়িতে থাকা নগদ দুই লাখ টাকা, ফ্রিজ, টিভি, বিপুল পরিমাণ ধানের খড়সহ গৃহস্থালী আসবাবপত্র পুড়ে যায়। পরে খবর পেয়ে বনপাড়া ফায়ার সার্ভিস টিম ঘটনাস্থলে এসে এলাকাবাসীর সহায়তায় আগুন নিয়ন্ত্রনে আনে।
এ ব্যাপারে বনপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আকরামুল হাসান জানান, খবর পেয়ে দ্রæত ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানো হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত হয়েছে বলে মনে হচ্ছে।