মেয়রসহ ৪১ প্রার্থী মাঠে ফুরফুরে মেজাজে আওয়ামীলীগ, অভিযোগের পাহাড় বিএনপি’র

সাঁথিয়া প্রতিনিধিঃ
দ্বিতীয় দফায় পাবনার সাঁথিয়া পৌরসভা নির্বাচনকে সামনে রেখে প্রার্থীদের প্রচারনা এখন তুঙ্গে। প্রার্থীদের মাইকিং ও পোস্টারে ছেয়ে গেছে পৌর এলাকা। সকাল থেকে রাত পর্যন্ত ভোটের মাঠে ব্যস্ত সময় পার করছে আ.লীগ দলীয় প্রার্থী ও তার সমর্থকরা। ওয়ার্ড ও মহল্লা ভিত্তিক করছেন উঠান বৈঠক। ছাত্রলীগ, যুবলীগ, মহিলালীগ ও আওয়ামীলীগ পৃথক ভাবে রয়েছে ভোটের মাঠে। এতে ফুরফুরে মেজাজে আছে নৌকার মনোনীত প্রার্থী। বিএনপি মনোনীত প্রার্থী মাঠ গরম করতে না পারলেও তার প্রচার থেমে নেই। পাশা পাশি অভিযোগও যেন তার পাহাড় সমান। তিনি নির্বাচন কমিশনসহ বিভিন্ন দপ্তরে নৌকা প্রার্থী বিরুদ্ধে অভিযোগ দিচ্ছেন। অপর দিকে স্বতন্ত্র প্রার্থী চিন্তাহীন ভাবে সময় পার করছে। তাকে খুব কমই ভোটের মাঠে দেখা যাচ্ছে।
সাঁথিয়া পৌরসভায় মেয়র পদে আ,লীগ দলীয় প্রার্থী মাহবুবুল আলম বাচ্চু নৌকা, বিএনপি দলীয় প্রার্থী সিরাজুল ইসলাম সিরাজ ধানের শীষ ও স্বতন্ত্র প্রার্থী আক্তার হোসেন নারিকেল গাছ প্রতিক নিয়ে মাঠে নেমেছেন। এ ছাড়াও সংরক্ষিত মহিলা আসনে ৩ পদে ৮ জন ও ওয়ার্ড কমিশনার ৯ পদে ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
সাঁথিয়া উপজেলা নির্বাচন অফিসার মোজাম্মেল হক সবার সহযোগিতায় সুষ্ঠ নির্বাচনের প্রত্যয় ব্যক্ত করে বলেন, পৌরসভায় ৩১ হাজার ৯২ ভোটের পুরুষ ১৫ হাজার ৫শত ৫৫ ও ১৫ হাজার ৫ শত ৩৭ মহিলা ভোটার রয়েছে। তারা ১৪ কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন।
মেয়র পদে আ’লীগ মনোনীত প্রার্থী মাহবুবুল আলম বাচ্চু পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বিআরডিবি’র তিন বারের নির্বাচিত চেয়ারম্যান নৌকা প্রতিকে ভোট প্রার্থনা করছেন। জননেত্রী প্রধানমন্ত্রী হাতকে আরো শক্তিশালী করতে ও উন্নয়নের ধারা অব্যহত রাখতে পৌরবাসীর উন্নয়নের জন্য নৌকায় ভোট চান। জনগনের সারা জেগেছে বলে, তিনি বিজয়ের ক্ষেত্রে শতভাগ আশা করছেন। তিনি বলেন, বিএনপি’র প্রার্থীর কর্মীরা তার কর্মী সমর্থদের মারধর করছেন। বিএনপি প্রার্থীর সকল অভিযোগ মিথ্যা, ভিত্তিহীন দাবী করে বাচ্চু বলেন, জনগন তাদের সাথে নাই। তারা পরাজয় নিশ্চিত জেনে তার অপপ্রচার করছেন।
বাংলাদেশ জাতীয়তাবাদী দলের মনোনীত প্রার্থী সিরাজুল ইসলাম সিরাজ পৌর বিএনপি’র সাবেক সাধারন সম্পাদক ও বিগত পৌর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে ২য় স্থানে ছিলেন। এবারও ধানের শীষ প্রতিক নিয়ে জনগনের নিকট ভোট চাচ্ছেন। তিনি জানান, নৌকার প্রার্থীর কর্মীরা তার পরিবারসহ কর্মীদের নামে মামলা দিয়ে আটক করেছে। তাকেসহ সমর্থকদের বাড়ী ছাড়ার হুমকি দেয়া হচ্ছে, কেন্দ্রে ঢুকতে দিবে না, কেন্দ্র দখল করে প্রকাশ্যে সিল মারবে বলে ভয়ভীতি দেখাচ্ছে। তবে সুষ্ঠ নির্বাচন হলে তিনিই বিজয়ী হবেন বলে আশা প্রকাশ করেন।
স্বতন্ত্র প্রার্থী মোঃ আক্তার হোসেন নারিকেল গাছ প্রতিক নিয়ে মাঠে নেমেছেন। তিনি তরুন প্রজন্মের নিকট দলমত নির্বিশেষে সবার ভোট কামনা করে বলেন, সবাই যেন নির্বিঘেœ ভোট কেন্দ্রে গিয়ে নিজের ভোট নিজে দিতে পারে সে ব্যবস্থা করতে প্রশাসনের সহযোগিতা চান। এদিকে প্রার্থীর বিরুদ্ধে অন্য প্রার্থীকে সমর্থন করে নির্বাচন থেকে সরে পড়বেন বলে গুনঞ্জন শোনা যাচ্ছে।
এদিকে বসে নেই কমিশনার প্রার্থীরা। তারা নিজেরা জয় হবার লক্ষ্যে রাত দিন ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছে। তাদের জন্য চোখের ঘুম হারাম হয়ে গেছে। এলাকায় এলাকায় পৃথক পৃথক ভাবে করছে ভোট ভিক্ষা। প্রকাশ: দ্বিতীয় দাফের সাঁথিয়া পৌর সভার নির্বাচন আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে।