বিজয় দিবসে ৬৪ জেলার ২৮২ উপজেলায় শহীদদের স্বরনে একযোগে লাল সবুজের বৃক্ষরোপণ।

শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের উদ্যোগে নাটোরে এ কর্মসূচী পালিত হয়েছে।বুধবার (১৬ডিসেম্বর) সকাল ১১ ঘটিকায় মহান বিজয় দিবস উপলক্ষে বীর শহীদদের স্বরনে শহরের নাটোর মহারাজা জে, এন স্কুল এন্ড কলেজে গাছের চারা রোপণের মধ্য দিয়ে সারাদেশে একযোগে কর্মসূচির উদ্বোধন করেন লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল।

লাল-সবুজ উন্নয়ন সংঘের সদস্যরা টিফিনের টাকায় চারা কিনে জেলা ও উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ, মাদরাসা ও শহীদ মিনারের পাশে ৫ হাজারের বেশি গাছের চারা রোপণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাহাদুরপুর কারিগরি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ও সংগঠনের জেলা প্রধান উপদেষ্টা শেখ মোঃ রকিবুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আব্দুল হামিদ, লাল সবুজ উন্নয়ন সংঘ নাটোর জেলা শাখার সভাপতি শেখ রিফাদ মাহমুদ, সাধারণ স¤পাদক নাহিদ আহমেদ, যুগ্ম সাধারণ স¤পাদক তানভীর আকাশ প্রমুখ।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি কাওসার আলম সোহেল জানান, বিজয় দিবস উপলক্ষে শহীদদের স্বরনেই এমন আয়োজন। সংগঠনের পক্ষ থেকে ২৮২ টি উপজেলায় প্রায় ৫ হাজার গাছের চারা রোপণ করা হয়েছে বলে জানান তিনি।
তারা প্রতিবছর টিফিনের টাকা বাঁচিয়ে শিক্ষার্থীদের মধ্যে এক লাখ গাছের চারা বিতরণ করেন। করোনাকালে স্কুল-কলেজ বন্ধ থাকার পরও গত ৭ জুলাই থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত এক লাখ এক হাজার তিনশত চারা রোপণ করা হয়েছে।