বীরগঞ্জে জবর দখলকৃত ভাড়া দেয়া ঈদগা মাঠ ও খেলার মাঠ সংস্কার করে দখল ছেড়ে দেওয়ার নিদের্শ জেলা প্রশাসক

মোঃ আবেদ আলী, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥ দিনাজপুরে জেলা প্রশাসক মাহামুদুল আলম বীরগঞ্জে জবর দখলকৃত ভাড়া দেয়া সৈয়পুর কল্যাণী ও সম্ভুগা গ্রামের ঈদগা মাঠ ও খেলার মাঠ পরিদর্শনকালে মাঠ সংস্কার করে ছেড়ে দেওয়ার জন্য নিজপাড়া ইউপি চেয়ারম্যান বিএনপি নেতা (হাইব্রীড) খালেক সরকারকে নিদের্শ দিয়েছেন।

দিনাজপুরে জেলা প্রশাসক মাহামুদুল আলম গত মঙ্গলবার বিকেলে উপজেলার নিজপাড়া ইউনিয়নের সৈয়পুর কল্যাণী, সম্ভুগা গ্রামের ঈদগা মাঠ ও খেলার মাঠ পরিদর্শন করেন। তিনি ঈদগা মাঠ ও খেলার মাঠ সংস্কার করে (পরিস্কার-পরিছন্ন ও সমতল উপযোগি করে) ছেড়ে দেওয়ার জন্য নিজপাড়া ইউপি চেয়ারম্যান বিএনপি নেতা (হাইব্রীড) খালেক সরকারকে এবং ভবিষ্যতে এ ধরনের গ্রহীত কাজ করা থেকে বিরত খাকার নিদের্শ দেন।

জেলা প্রশাসক মাহামুদুল আলম মহোদয় ৩৫টি নালিশী মামলা বিচারের অপেক্ষায় পরে থাকার কারনে ক্ষুব্দ ও অসন্তোষ প্রতিক্রিয়া ব্যাক্ত করেন এবং অবিলম্বে মামলা গুলো সালিস নিস্পত্তি করার নিদের্শ দেন। সৈয়পুর কল্যাণী, সম্ভুগা গ্রামের ঈদগা মাঠ ও খেলার মাঠ পরিদর্শনকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম, নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদের, সহকারী কমিশনার (ভুমি) মোঃ ডালিম সরকার, স্থানীয় বিভাগিয় কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিধি ও এলকাবাসী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এলাকার ভোক্তভোগি ও সতেন মহল প্রভাষক রফিকুল ইসলাম আসলাম, নুরিয়াস সাঈদ সরকার, প্রভাষক আনিছুর রহমান আনিছ, মোঃ আফছার আলী, আবুল কালাম আজাদ, মোঃ শাহিনুর ইসলাম, মোঃ হাফিজুল ইসলাম, মোঃ সিদ্দিক হোসেন, মোঃ মুকিত পারভেজ, মোঃ জাহাঙ্গীর হোসেন ও মোঃ সাইফুল ইসলাম সহ অনেকে জানান, খালেক চেয়ারম্যান প্রভাব খাটিয়ে শত বছরের জনগনের ব্যবহৃত সৈয়পুর কল্যাণী গ্রামের ঈদগা ও খেলার মাঠ কলের লাঙ্গল দিয়ে চাষ করে প্রতি বিঘা জমি ৩ হাজার টাকা হারে প্রায় ১৭ বিঘা জমি অর্ধলক্ষ টাকা নিয়ে ভাড়া দেয়।

আদায়কৃত সরকারী অর্থ রাষ্ট্রিয় কষাগারে জমা না দিয়ে টাকা আত্মসাত করেছে মর্মে ধারনা করেন। বিষয়টি তদন্ত করে দেখার জন্য জেলা প্রশাসকের আশু হস্তক্ষেপের জোর দাবি জানান।