দুর্গাপুরে বেতন বৈষম্য নিরসনের দাবীতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি

নির্মলেন্দু সরকার বাবুল,দুর্গাপুর,নেত্রকোনা
নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসণের দাবিতে বৃহস্পতিবার(২৬নভেম্বর) থেকে সারাদেশের ন্যায় নেত্রকোনার দুর্গাপুরের কর্মবিরতি পালন করছে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা। দাবি পূরণে প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত কর্মবিরতি অব্যাহত থাকবে বলেও জানিয়েছে তারা। স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক, স্বাস্থ্য সহকারীদের এই কর্মবিরতির ফলে আগামী ৫ ডিসেম্বর শুরু হতে যাওয়া হাম-রুবেলা ক্যাম্পেইন সহ দুর্গাপুরের সকল কেন্দ্রে টিকাদান কর্মসূচি বন্ধ থাকবে।
নিয়োগবিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য বেতন গ্রেড ১৬তম থেকে যথাক্রমে ১১, ১২ ও ১৩তম গ্রেডে উন্নীতকরণের দাবি তোলা হয় সংগঠনটির পক্ষ থেকে।
এ সময় বাংলাদেশ হেলথ এসিসট্যান্ট এসোসিয়েশন দুর্গাপুর উপজেলা শাখার সভাপতি আকিকুর রহমান ও সাধারন সম্পাদক সাজ্জাদুর রহমান বলেন“ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের এক মহাসমাবেশে বেতন বৈষম্য নিরসণের ঘোষণা দিয়েছিলেন, ২০১৮ সালে ২ জানুয়ারি তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী আমাদের দাবি মেনে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য একটি কমিটিও গঠন করে দেন।এছাড়া চলতি বছরের ২০ ফেব্রুয়ারি আমরা হাম রুবেলা ক্যাম্পইন বর্জন করলে স্বাস্থ্যমন্ত্রী, সচিব ও মহাপরিচালক মহোদয় আমাদের দাবিসমূহ মেনে নিয়ে লিখিত সমঝোতাপত্রে স্বাক্ষর করেন। তারপরও পরিস্থিতির কোন পরিবর্তন হয়নি বলে দাবি করেন তিনি।
এ সময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন বাংলাদেশ হেলথ এসিসট্যান্ট এসোসিয়েশন দুর্গাপুর উপজেলা শাখার সদস্য সচিব আনোয়ার হোসেন, দুর্গাপুর দাবী বাস্তবায়ন কমিটির আহ্বায়ক উপজেলা স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ সুব্রত চক্রবর্ওী, যুগ্ম আহ্বায়ক আঞ্জুমান আরা মমতাজ সহ উপজেলা স্বাস্থ্য সহকারী ব্ন্দৃ।