সাঁথিয়ায় মেম্বরের বিরুদ্ধে অভিযোগে মামলা, বেতন ভাতা বন্ধ, প্রকল্প থেকে অব্যাহতি

সাঁথিয়া প্রতিনিধিঃ
পাবনার সাঁথিয়া উপজেলার কাশিনাথপুর ইউনিয়নের এক সদস্যর বিরুদ্ধে প্রতিবন্ধির ভাতার টাকা আত্মসাতসহ রকম রকম অভিযোগ। সরকারি গাছ কেটে আসবাবপত্র তৈরির অভিযোগে থানায় মামলা, বেতন- ভাতা স্থগিত ও বিভিন্ন উন্নয়ন প্রকল্প থেকে অব্যাহতি প্রদান।
অভিযোগে জানা যায়, উপজেলার কাশিনাথপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সদস্য শহিদুর রহমান (শহিদ) মেহেদীনগর ৩৩ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি মেহগনি গাছ কেটে নেন। এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাঁথিয়ায় থানায় ১২নভেম্বর মামলা করেন। যা নং ১১। এঘটনায় উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহমেদর নির্দেশে সরকারি বেতন ভাতা বন্ধসহ সকল উন্নয়ন প্রকল্প থেকে অব্যাহতি দেওয়া হয়েছে ইউপি সদস্য শহিদুল রহমানকে।
এছাড়াও ইউপি সদস্যর বিরুদ্ধে মৃত এক প্রতিবন্ধির ভাতা তুলে আত্মসাতের অভিযোগ করেন প্রতিবন্ধি সুরুজ আলীর স্ত্রী হেলেনা খাতুন। তিনি বলেন, তার স্বামী ৫ বছর যাবত মারা গেছে। মারা যাবার পূর্ব থেকেই প্রতিবন্ধি কার্ড করে গোপনে,মেম্বর টাকা উত্তোলন করে আসছে। ইউপি সদস্য শহিদুল রহমান এ পর্যন্ত প্রায় ৫০ হাজার টাকা প্রতিবন্ধি ভাতা উত্তোলন করে আত্মসাত করেছে।
অপর দিকে চলতি কর্মসৃজন কর্মসুচীর (৪০ দিনের) প্রকল্পের কাজ প্রকল্প সভাপতি জাকিয়া সুলতানার নিকট থেকে ৭৫ হাজার টাকা দিয়ে কিনে নেন ইউপি সদস্য শহিদুর রহমান। ক্রয়কৃত প্রকল্পে ৫১ শ্রমিকের পরিবর্তে ১৫/১৭ জন শ্রমিক দিয়ে কাজ করানোর অভিযোগ উঠেছে ওই ইউপি সদস্যর বিরুদ্ধে। ২২ নভেম্বর আব্দুল হাই মিয়া বাদী হয়ে সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসারের কাছে এ বিষয়ে লিখিত অভিযোগ করেছেন। ৭ নং ওয়ার্ডের সাধারণ মানুষ শহিদুল রহমানের অত্যাচারে অতিষ্ঠিত। তার বিরুদ্ধে সরকারি ভাতাসহ বিভিন্ন কাজে ঘুষ গ্রহণের ব্যাপক অভিযোগ দীর্ঘ দিন ধরে করে আসছে ভুক্তভোগীরা।
এ ব্যাপারে ইউপি সদস্য শহিদুল রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, তার বিরুদ্ধে করা সকল অভিযোগই ষড়যন্ত মূলক। গাছ কাটা মামলায় হাই কোর্ট থেকে জামিন নিয়েছেন বলে তিনি জানান।
উপজেলা সমাজ সেবা অফিসার আয়ুব আলী জানান, প্রতিবন্ধির স্ত্রীর একটি অভিযোগ পেয়েছি। অভিযুক্ত ইউপি সদস্যকে অফিসে আসতে বলেছি। বিষয়টি সমাধান না করলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।
সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহমেদ জানান, গাছ কাটা অভিযোগে ওই ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তার সরকারি সকল সুবিধা থেকে উপজেলা প্রশাসন অব্যাহতি দিয়েছে। মৃত প্রতিবন্ধির ভাতা উত্তোলন করে আত্মসাত দুঃখ জনক। তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।