বীরগঞ্জে বিএনপি নেতা খালেক চেয়ারম্যান হাইব্রীড নেতাকে আওয়ামী লীগের মঞ্চ থেকে বিতারিত

মোঃ আবেদ আলী, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥ বীরগঞ্জে বিএনপি নেতা খালেক চেয়ারম্যান হাইব্রীড নেতাকে আওয়ামী লীগের মঞ্চ থেকে বিতারিত করা হয়েছে।
উপজেলার নিজপাড়া ইউনিয়নর সৈয়দপুর কল্যানী গ্রামের হাজী তছলিমের ছেলে বিএনপি’র সমর্থন নিয়ে ও আওয়ামী লীগের প্রার্থীকে হারিয়ে নির্বাচিত ইউপি চেয়ারম্যান খালেক দলের সাথে প্রতারনা করে দল থেকে পদত্যাগ না করেই বিগত ইউনিয়ন আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশন সভাপতি পদে প্রতিদ্বন্ধি ব্যানার সাটিয়ে ক্ষমতাসিন আওয়ামী লীগে অনুপ্রবেশের জন্য গায়ে মানে না নিজে মড়ল সেজে মঞ্চে বসেছিল।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকাসহ অন্য নেতারা কাউন্সিল অধিবেশন পৌঁছালে বিএনপি নেতা খালেক চেয়ারম্যানকে দেখতে পেয়ে মঞ্চ থেকে নামিয়ে দিয়ে কাউন্সিল অধিবেশন থেকে বিতারিত করেন। বিএনপি নেতা খালেক চেয়ারম্যান (হাইব্রীড নেতা) আওয়ামী লীগে অনুপ্রবেশে ব্যার্থ হয়ে ক্ষমতার দাপটে ইউনিয়ন আওয়ামী লীগের অফিস, বঙ্গবন্ধু ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি কেরসিন ঢেলে জ্বালিয়ে দিয়ে উল্লাস করেছে। আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী ও ভোটরদের বিভিন্ন মামলায় ফাঁসিয়ে হয়রানী করছে।
খালেক ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়ে সৈয়দপুর কল্যানী নৃ-গোষ্ঠী (আদিবাসী) পাড়ায় হামলা-মারপিট ও ভাংচুর চালায় তাদের বাড়ীঘর ও জমি দখলের চেষ্টা করে। এরপর কল্যানী উচ্চ বিদ্যালয়ের ক্যাম্প্্্্্্াস থেকে শতশত বছরের পুরাতন বিশাল আকৃতির মেহগনিসহ বিভিন্ন প্রজাতির অনেকগুলো গাছ কেটে স্কুলের জমি জবর দখল করে।এরপর স্কুলের জমিতে ৩-তলা ভবন ও মার্কেট নির্মান করেছে।
ঢোল পাহাড় ওয়াকফ স্টেটের মতয়ালীকে খুন করে স্ট্রেট জবর দখল করে। ঢোল পাহাড় ওয়াকফ স্টেটের ৩৮ একর সম্পত্তি থেকে শত বছরের পুরাতন গাছগুলো কেটে ইট ভাটায় পুড়িয়ে ফেলেছে। পুকুরের চারি ধারে বিশাল বিশাল মাটির টিলা ও পাহাড় কেটে ইট ভাটায় ইট তৈরী ও বিক্রি করেছে। ৭একর পুকুরের জলাশয়ে দীর্ঘ দিনের পোষা রুই, কাতল ও মৃগেলসহ বিভিন্ন প্রজাতির শতশত মন মাছ শিকার করে বিক্রি ও টাকা আত্মসাত করেছে।
খালেক চেয়ারম্যান কল্যানী সরকারী প্রাইমারী স্কুলের দেয়াল সংলগ্ন করাত কল বসিয়ে শিক্ষার পরিবেশ বিপন্ন করে চলেছে। স্কুলের ২৪ সতাংশ জমির মধ্যে ৮ সতাংশ জমি নিজ নামে জরিপে মাঠপর্চা করে নিয়েছে। স্কুলের জমির অর্ধশত কাঠালসহ বিভিন্ন প্রজাতির ফলজ ও বনজ চারা গাছ কেটে জমি জবর দখল করেছে। প্রশাসন বাধা দেওয়া সত্বেও ৫টি বহু বছরের পুরাতন গাছ কেটে মার্কেট নির্মানের কাজ চালিয়ে যাচ্ছে।
মুসলমানদের শত বছরের ঈদগাঁ মাঠ কলের লাঙ্গল দিয়ে চাষ করে জবর দখল করে সৈয়দপুর কল্যানী গ্রামের আব্দুস সালামের কাছে বছর চুক্তিতে ভাড়া দিয়েছে। এলাকার শতশত মানুষ প্রশাসনের কাছে গনঅভিযোগ করলেও এ সংবাদ লেখা পর্যন্ত কোন ব্যাবস্থা নেয় হয়নি বলে অভিযোগকারীরা জানান।
এলাকার গনমানুষের প্রশ্ন সারা দেশে শুদ্ধি অভিযান চলছে ক্ষমতাসিন দলের নেতা, এমপি, মন্ত্রী কাউকে ছার দেয়া হচ্ছে না। পৈত্তিক সুত্রে ৬৩ শতাংশ জমি ভাগ পেয়ে বাড়ী বাড়ী টিউসনী করে জীবন শুরু করে বর্তমানে শত বিঘা জমি জবর দখল করে কোটি কোটি টাকার মালিক বনে গেছে। দুর্নীতিবাজ খালেক চেয়ারম্যান এত অন্যায়, অত্যাচার ও বিনা বাধায় কি ভাবে দখল দারিত্ব চালিয়ে যাচ্ছে। জনগন কি প্রতিকার পেতে পারে না- ?