কলমাকান্দায় নিখোঁজ শিশুর ভাসমান লাশ উদ্ধার

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি
নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় বাখলা নদীতে নিখোঁজের দুদিন পর মাসুমা আক্তার (৭) নামে এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার দুপুরে বাখলা নদীর হুলিয়াখালী এলাকা থেকে ভাসমান অবস্থায় ওই শিশুর মরদেহ উদ্ধার করা হয়। মাসুমা কলমাকান্দা উপজেলার নাজিরপুর ইউনিয়নের কুট্টাকান্দা গ্রামের মিজান উল্লাহার মেয়ে।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, মাসুমা শনিবার দুপুর সোয়া ১টার দিকে তার বাড়ির পিছনে বাখলা নদীতে গোসল করতে গিয়ে নিখোঁজ হয়। পরে পরিবারের লোকজন অনেক খোঁজাখুঁজি করেও তার সন্ধান না পেয়ে উপজেলা ফায়ার সার্ভিসকে খবর দেয়। বিকাল ৫টার দিকে ময়মনসিংহ থেকে আসা একটি ফায়ার সার্ভিসের ডুবুরি দল ৪ ঘণ্টা উদ্ধার অভিযান চালায়। কিন্তু শিশুটির সন্ধান পায়নি। পরে সোমবার দুপুরে স্থানীয় লোকজন বাখলা নদীর হুলিয়াখালী এলাকা থেকে ভাসমান অবস্থায় ওই শিশুর মরদেহ উদ্ধার করা করে।
কলমাকান্দা ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ রফিকুল ইসলাম বলেন, খবর পেয়ে আমরা শনিবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করে ময়মনসিংহ ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দলকে খবর দেই। তারা সন্ধ্যা ৬ টা থেকে রাত ১০টা পর্যন্ত অভিযান চালায়। কিন্তু তার সন্ধান পাওয়া যায়নি।
কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) সিরাজুল ইসলাম খান বলেন, সোমবার বাখলা নদীতে ভাসমান অবস্থায় ওই শিশুর মরদেহ উদ্ধার করা হয়। পরিবারের কোনো অভিযোগ না থাকায় মরদেহ তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।