চাটমোহরে পেঁয়াজের বাজারে আগুন, ৪০ টাকার পেঁয়াজ ৮০ টাকা

পাবনার চাটমোহর নতুন বাজার থেকে এক কেজি পেঁয়াজ ৮০ টাকায় কিনেছেন মো. নাজমুল হোসেন। তিনি বললেন, সোমবার এক কেজি পিঁয়াজের দাম ছিল ৪০/৫০ টাকা। আজকে কিনতে হলো ৮০ টাকায়।
যারা এক পোয়া বা তার চেয়ে কম নিচ্ছেন তাদের দাম দিতে হচ্ছে একশত টাকা কেজি দরে।
পাবনার চাটমোহর উপজেলার হাট-বাজারে পেঁয়াজের বাজারে লেগেছে আগুন বেড়েছে পেঁয়াজের ঝাঝ। তিন দিনের ব্যবধানে ৪০ টাকা কেজির পেঁয়াজ একলাফে ১০০ টাকা কেজি বিক্রি হচ্ছে। কাঁচাবাজারের অনেক দোকানে পেঁয়াজ নেই। ভারত থেকে পেঁয়াজ না আসার গুজবে হুড়োহুড়ি করে অনেকে ৫ থেকে ১০ কেজি করে পেঁয়াজ কিনে নিয়ে যাচ্ছেন। ব্যবসায়ীরা জানান,পাবনা ও তাহেরপুর মোকামে হঠাৎ পেঁয়াজের দাম বেড়ে গেছে। আবার ক্রেতারাও প্রয়োজনের তুলনায়
অতিরিক্ত পেঁয়াজ কেনায় এ বিড়ম্বনা ঘটছে।
পেঁয়াজ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্থানীয় অনেকে বিভিন্ন মন্তব্য করেছেন। অনেকে সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেছেন, ভারত পেঁয়াজ না দিলে তাদেরকে ইলিশ দেওয়া বন্ধ করে দিন।
চাটমোহর ব্যবসায়ী সমিতির সভাপতি কে.এম বেলাল হোসেন স্বপন বলেন, স্থানীয় বাজার গুলোয় ইতিমধ্যে পেঁয়াজের দাম কমতে শুরু করেছে।
বৃহস্পতিবার স্থানীয় বাজারে সবচেয়ে ভালমানের পেঁয়াজ ৮০ থেকে ৯০ টাকা বিক্রি হলেও শুক্রবারে স্থানীয় বাজারে একই মানের পেঁয়াজ ৭০ থেকে ৭৫ টাকা দরে বিক্রি করতে দেখা গেছে। আগামী ২/৩ দিনের মধ্যে বাজারে পেঁয়াজের মূল্য আরও হ্রাস পাবে বলে আশাকরছি। তবে আমরা পৌর সদরের নতুন বাজার ও পুরাতন বাজারের পাইকারি এবং খুচরা বাজারে পেঁয়াজের দাম স্থিতিশীল রাখতে সার্বক্ষনিক মনিটরিং এর ব্যবস্থা রেখেছি।
উপজেলা নির্বাহী অফিসার মো. সৈকত ইসলাম বলেছেন,পেঁয়াজ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। পর্যাপ্ত মজুদ আছে। কেউ কারসাজি করলে তাদের বিরদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।