চোট কাটিয়ে অনুশীলনে ফিরলেন সাদমান

হাতের চোট সারাতে অস্ট্রেলিয়া থেকে সার্জারি করে দেশে ফিরেন ক্রিকেটার সাদমান ইসলাম। দেশে ফিরেই পড়ে যান লকডাউনের খপ্পরে। পুনর্বাসন করতে হয়েছে বাড়িতে বসেই। আর পুনর্বাসন শেষে মাঠে নামার সুযোগ ছিল না। অবশেষে অনুশীলনে ফিরেছেন সাদমান ইসলাম।

করোনা সঙ্কট মোকাবেলা করে মাঠে ফেরার প্রস্তুতি নিচ্ছেন ক্রিকেটাররা। এরই মধ্যে ঘোষণা করা হয়েছে শ্রীলঙ্কা সফরের সূচি। তার আগে প্রস্তুত হতে হবে টেস্ট দলের নিয়মিত ওপেনার সাদমান ইসলামকে।

বুধবার অনুশীলন করতে এসেছিলেন সাদমান। করোনার ভয়ের সঙ্গে ছিল চোটের ভয়ও। দীর্ঘদিন পরে ব্যাট হাতে নামার পর জানিয়েছেন অভিজ্ঞতার কথা। সাদমান বলেন, ‘লক-ডাউনের পরে বা ঈদের পরে আমি কোথাও অনুশীলন শুরু করিনি। ব্যাটিং করা হয়নি বা মেশিনে লম্বা সময় ব্যাটিং করা হয়নি। একাডেমিতে আমি ড্রিল করেছি। এখানে এসে যখন ব্যাটিং করলাম মেশিনে তখন, শুরুতে একটু ভয় হচ্ছিল। কিন্তু প্রথম দিন ব্যাটিং করার পর আল্লাহর রহমতে ব্যথা অনুভব করিনি।‘

সামনেই বাংলাদেশের শ্রীলঙ্কা সফর। কিছুদিন আগে বিয়ের পিড়িতে বসা এই ওপেনারের চোখ এখন সেখানে। সাদমানের বিশ্বাস, ঘরোয়া হোক কিংবা আন্তর্জাতিক, ভালোভাবেই আবার সব শুরু করতে পারবেন তিনি।

‘সামনে আমাদের একটা সিরিজ আছে বা দেশের কোনো ঘরোয়া খেলা শুরু হবে। আমি আগে যেভাবে অনুশীলন করতে পারতাম এখনও সেভাবে অনুশীলন করতে পারছি। আশা করছি সামনে খেলা শুরু হলে বেশ ভালোভাবেই শুরু করতে পারব।‘