মনি-মুক্তার বাবা বললেন জন্মদিন কেক ও মিষ্টি নিয়ে এমপি মনোরঞ্জন শীল গোপাল আসবেন এটা স্বপ্নের মতো

জোড়া লাগা অবস্থায় জন্ম নেয়ার পর সফল অস্ত্রোপচারের মাধ্যমে আলাদা হওয়া মনি-মুক্তার জন্ম দিনে কেক ও মিষ্টি নিয়ে গিয়ে তাদের জন্মদিনে অফুরন্ত আনন্দ দিলেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। সঙ্গে আনন্দ ঝড়িয়ে পড়ে গ্রাম জুড়ে। ছুটে আসে পুরো গ্রামবাসী।
২২ আগষ্ট বিকেলে ১১ বছর আগে জোড়া লাগা অবস্থায় জন্ম নেয়া শিশু মনি-মুক্তার জন্মদিনে বীরগঞ্জ উপজেলা সদও থেকে ৪০ কিলোমিটার উত্তরে ঝাড়বাড়ী হাটের পাশেই শতগ্রাম ইউনিয়নের পালপাড়া গ্রামে। মনি-মুক্তা ও তার বাবা মাসহ কেককেটে জন্মদিন পালন। আচমকা সংসদ সদস্যের উপস্থিতিতে পরিবার জুড়ে ছড়িয়ে পড়ে অফুরন্ত আনন্দ।

মনি-মুক্তা বাবা জয় প্রকাশ পাল বলেন, মনি-মুক্তার জন্মদিনে সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল কেক নিয়ে আসবেন এক স্বপনেও ভাবতে পারিনি। সত্যি মেয়ে গুলো আমাদের জন্য আর্শিবাদ। মনি-মুক্তা এখন বাড়ির পাশে পালপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেণীতে অধ্যয়নরত। তারা এবার পিএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করবে।

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার পালপাড়ায় মনি-মুক্তা বাবা জয় প্রকাশের বাড়ি। ২০০৯ সালের আজকের এই দিনে তার স্ত্রী কৃষ্ণা রানী জোড়া লাগা অবস্থায় জন্ম দেন দুই মেয়েশিশুকে। জন্মের পর হাসপাতাল কর্তৃপক্ষ তাদের নাম রাখেন মনি ও মুক্তা। জন্মের ছয় মাস পর ২০১০ সালের ২২ ফেব্রæয়ারি সফল অস্ত্রোপচারের মাধ্যমে মনি-মুক্তাকে আলাদা করা হয়।