মাওলানাভাসানীবিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপীনানাকর্মসূচিরমাধ্যমে জাতীয় শোকদিবসপালিত

১৫ আগস্ট জাতীয় শোকদিবস ও স্বাধীনতারমহান স্থপতিজাতিরজনক বঙ্গবন্ধু শেখমুজিবুররহমানের ৪৫তম শাহাদতবাষির্কী ২০২০ উদ্যাপনউপলক্ষে মাওলানাভাসানীবিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েদিনব্যাপীবিভিন্নকর্মসূচিপালনকরাহয়। সকাল ৮টা ৫০ মিনিটেকালোব্যাচধারণ, জাতীয়পতাকাঅর্ধনমিতকরণ ও কালোপতাকাউত্তোলনেরমাধ্যমে বিশ^বিদ্যালয়েরভাইস-চ্যান্সেলরপ্রফেসর ড. মো: আলাউদ্দিনদিবসেরকর্মসূচিশুরুকরেন। এরপরএকটি শোকর‌্যালিক্যাম্পাসপ্রদক্ষিণকরেবিশ^বিদ্যালয়েরবঙ্গবন্ধুর মুর‌্যালেপুষ্পস্তবকঅর্পনকরাহয়।
এছাড়াওশিক্ষকসমিতি,অফিসার্স এ্যাসোসিয়েশন, বঙ্গবন্ধু পরিষদ,ভাসানীপরিষদ,কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদ,বিশ^বিদ্যালয়শাখাছাত্রলীগ, তৃতীয় ও চতুর্থ শ্রেণীকর্মচারীসমিতিসহবিভিন্নসংগঠনেরপক্ষথেকেপুষ্পস্তবকঅর্পণকরাহয়। বাদ যোহর বঙ্গবন্ধু ও তাঁরপরিবারেরনিহতসকলসদস্যদেররূহেরমাগফিরাতকামনাকরেবিশ্ববিদ্যালয় কেন্দ্রীয়মসজিদে বিশেষ দোয়াকরাহয়।
এ উপলক্ষেবিশ্ববিদ্যালয়শিক্ষকসমিতিবৃক্ষ রোপণকর্মসুচিরঅয়োজনকরেনএবংঅফিসার্স এসোসিয়েশনকরোনাপরিস্থিতিতেবিশ্ববিদ্যালয়ের মেধাবী ও অসচ্ছলশিক্ষার্থীদেরজন্য কর্মকর্তাদের এক দিনেরবেতনের অংশচেকেরমাধ্যমে হস্তান্তরকরে।অনুষ্ঠানেপ্রধানঅতিথি হিসেবেউপস্থিত থেকে বৃক্ষরোপণকর্মসুচিরউদ্বোধন ও চেক হস্তান্তরকরেনবিশ্ববিদ্যালয়েরভাইস-চ্যান্সেলর। এসময়সকলঅনুষদেরডিন, রেজিস্ট্রার, শিক্ষকসমিতিরসভাপতিপ্রফেসর ড. মুহাম্মদ শাহীনউদ্দিন, সাধারণসম্পাদকপ্রফেসর ড. মোঃমাসুদাররহমান, অফিসার্স এসোসিয়েশনেরসভাপতি মোহাম্মদ মফিজুলইসলামমজনুসহঅন্যান্যশিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। খবর বিজ্ঞপ্তি