বৃষ্টিতে ভিজে ভিজে বাঁধ ও সড়ক সংস্কারসহ বন্যার্তদের ঘরে ঘরে ত্রাণ পৌঁছালেন এক ইউপি চেয়ারম্যান।

দশে মিলে করি এবং ‘একতাই বলএমন প্রবচনের উজ্জ্বল দৃষ্টান্ত দেখালেন চলনবিল অধ্যুষিত নাটোরের সিংড়ার শেরকোল ইউনিয়নের স্থানীয় বাসিন্দারা। বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত হওয়া গ্রামীণ সড়ক এবং বেড়িবাঁধ নিজেরাই উদ্যোগ নিয়ে সংস্কার করে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন তারা। সিংড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক স¤পাদক ও শেরকোল ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ লুৎফল হাবিব রুবেলের নেতৃত্বে একদল স্বেচ্ছাসেবক বৃষ্টিতে ভিজে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দিকে তাকিয়ে না থেকে নিজেরাই নিজেদের বাঁচাতে, নিজ মাঠের ফসল ও স¤পদ রক্ষায় নিজেরাই বালির বস্তা ফেলে বাঁধ এবং সড়ক সংস্কারশুরু করেন।
এছাড়া শেরকোল ইউনিয়নের বন্যা দূর্গত এলাকা পরিদর্শন করেন ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ লুৎফল হাবিব রুবেলে ।

সোমবার তিনি প্রতিকুল আবহাওয়া উপেক্ষা করে হাঁটু পানি এবং মাজা পানি পেরিয়ে বন্যাদূর্গত ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে গিয়ে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের খোজখবর নেন। গ্রামে গ্রামে ঘুরে তিনি বন্যা কবলিত মানুষের সাথে কথা বলেন।বন্যাকবলিত গ্রামে গ্রামে গিয়ে বানভাসি পরিবারগুলোর মাঝে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার চাল, ডালসহ দুর্যোগকালীন খাদ্যসামগ্রী বিতরণ করেন তিনি। পাশাপাশি তিনি নিজস্ব অর্থায়নে শুকনো খাবারও বিতরণ করেন।
ত্রাণ বিতরণের সময় অধ্যক্ষ লুৎফল হাবিব রুবেল বলেন, প্রাকৃতিক দুর্যোগের উপর মানুষের হাত নেই ।এই দুর্যোগে জননেত্রী শেখ হাসিনা এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক আপনাদের পাশে আছেন এবং থাকবেন।

বন্যাকবলিত গ্রামে গ্রামে নৌকাযোগে গিয়ে বানভাসি পরিবারগুলোর মাঝে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার চাল, ডালসহ দুর্যোগকালীন খাদ্যসামগ্রী বিতরণ করেন তিনি। পাশাপাশি তিনি নিজস্ব অর্থায়নে শুকনো খাবারও বিতরণ করেন।
এসময় বন্যা কবলিত পানিবন্দী পরিবারের মধ্যে ব্যক্তিগত তহবিল থেকে শুকনো খাবার বিতরন করেছেন।
গণমাধ্যমকর্মী খান মামুন বলেন,সরকারের সিদ্ধান্ত এবং নির্দেশনা মাঠ পর্যায়ে বাস্তবায়নের সবচেয়ে বড় দায়িত্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের হাতে। কোনো ইউনিয়নের চেয়ারম্যান যদি সৎ হন,
তাহলে স¤পদের যতোই অপ্রতুলতা থাকুক, সাধারণ মানুষ অনেকটাই শান্তিতে থাকেন।এমন সৎ ও কর্মঠ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিসেবে নিজেকে ইতোমধ্যে প্রমাণ করেছেন সিংড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক স¤পাদক ও শেরকোল ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ লুৎফল হাবিব
রুবেল । করোনায় এবং বন্যায় ইউনিয়নবাসীর সেবায় চেয়ারম্যান রুবেলের ভূমিকা অন্বীকার্য