সুন্দরগঞ্জের ইউএনও করোনায় আক্রান্ত

 করোনা দুর্যোগে মানুষের সেবা দিতে গিয়ে নিজেও আক্রান্ত হয়েছে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)। চলমান করোনা পরিস্থিতিতে দুর্যোগ কবলিত মানুষের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে গিয়ে করোনা আক্রান্ত হন তিনি। আজ বুধবার সন্ধ্যায় রমেক হাসপাতালের পিসিআর টেস্টে তাঁর করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত করা হয়। এ ঘটনায় বেশকিছু সরকারি কর্মকর্তা হোম কোয়ারেন্টিনে আছেন।

জানা গেছে, সম্প্রতি এই সম্মুখ যোদ্ধার শারীরিক অসুস্থতা দেখা দিলে বাসায় হোম কোয়ারেন্টিনে থাকেন তিনি। গত ১৪ জুন সর্দি ও কাশি দেখা দেওয়ায় নমুনা পরীক্ষা করান ইউএনও। চারদিন আগে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো নমুনা পরীক্ষার ফলাফলে আজ তিনি করোনা আক্রান্ত শনাক্ত হন।

 এ ছাড়াও তাঁর সংস্পর্শে আসা অন্যান্য দপ্তরের বেশকিছু কর্মকর্তা ও কর্মচারী হোম কোয়ারেন্টিনে রয়েছে। তাঁদের কয়েক জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তবে ওইসব কর্মকর্তাদের নমুনা পরীক্ষার ফলাফল এখনো আসেনি। এছাড়াও তাঁর সংস্পর্শে আসা ব্যক্তিদের অনেককে হোম কোয়ারাইন্টিনে রাখতে তাদের চিহ্নিত করছে স্বাস্থ্য বিভাগ। তবে উপজেলা নির্বাহী অফিসারের শারীরিক অবস্থা স্বাভাবিক রয়েছে। তিনি নিজ বাড়িতে হোম আইসোলেশনে থেকে চিকিৎসা সেবা নিবেন বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আশরাফুজ্জামান সরকার বলেন, ইউএনও মহোদয়ের করোনা পজিটিভ এসেছে। তিনি শারীরিকভাবে সুস্থ আছেন। আর হোম আইসোলেশনে থেকে তিনি চিকিৎসা সেবা নিবেন বলেও জানান।