মানবিক ভাঙ্গুড়ার ঈদ উপহার পেল ২৫০ পরিবার

৫০ জন স্বেচ্ছাসেবী তরুণ-তরুণী অসহায় মানুষদের পাশে দাঁড়াতে পাবনার ভাঙ্গুড়ায় প্রতিষ্ঠা করেছে সামাজিক ও মানবিক সংগঠন ‘মানবিক ভাঙ্গুড়া’। সংগঠনটির মূল উদ্দেশ্য ‘চলো সবাইকে নিয়ে বাঁচি’। সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকেই বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকাান্ড পরিচালনা করছে। বিশেষ করে রোজার মাসে একাধিকবার অসহায় মানুষের বাড়িতে ইফতার সামগ্রী পৌঁছে  দিয়ে সংগঠনটি বেশ প্রশংসা অর্জন করেছে। এর ধারাবাহিকতায়  শনিবার ভাঙ্গুড়া উপজেলার ২৫০ পরিবারকে ঈদ উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ করেছে উপজেলার সামাজিক সংগঠন ‘মানবিক ভাঙ্গুড়া’। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল আটা, চিনি ও সেমাই। সংগঠনের সভাপতি মেহেদী হাসান মামুন, সাধারণ সম্পাদক সজল আহমেদ পাভেল সহ সদস্যরা এই খাদ্যসামগ্রী বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন মানবিক ভাঙ্গুড়ার উপদেষ্টা মণ্ডলীর সদস্য উপজেলা আওয়ামীলীগের সভাপতি লোকমান হোসেন, পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল, সিনিয়র সহ-সভাপতি মোঃ জাকির হোসেন ছবি, জেলা পরিষদ সদস্য মোঃ আসলাম আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ গোলাম হাফিজ রঞ্জু, সাংগঠনিক সম্পাদক মোঃ আজাদ খাঁন, যুবলীগ নেতা সরদার আবুল কালাম আজাদ, মোঃ মোকলেছুর রহমান সাঈদ সহ গণ্যমান্য ব্যক্তি।

জানা যায়, কিছু দিন আগে উপজেলার নিম্ন আয়ের দুঃস্থ ও অসহায় মানুষের সেবার উদ্দেশ্য নিয়ে ৫০ জন তরুণ-তরুণীর সম্মিলিত প্রচেষ্টায় ‘মানবিক ভাঙ্গুড়া’ নামে একটি সংগঠন আত্মপ্রকাশ করে। সংগঠনের উদ্দেশ্য বিপদ আপদে দুস্থ ও অসহায়  মানুষের পাশে দাঁড়ানো। এরই ধারাবাহিকতায় শুক্রবার সংগঠনটির সদস্যরা নিজস্ব অর্থায়নে ২৫০ পরিবারের কাছে ঈদ উপলক্ষে খাদ্যসামগ্রী দেন।
সংগঠনের সভাপতি মেহেদী হাসান মামুন বলেন, ‘মানব সেবায় ব্রত হয়ে আমরা ৫০ জন বন্ধু এই সামাজিক সংগঠন ‘মানবিক ভাঙ্গুড়া’ গঠন করেছি। আমরা সকলে একসাথে ভাঙ্গুড়ার অসহায় মানুষের সেবা করে যেতে চাই। এর ধারাবাহিকতায় আমাদের সাধ্যমত মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। আমাদের এই উদ্যোগেেে আমরা সকলকে পাশে চাই।