নওগাঁর ধামইরহাটে সামাজিক দূরত্ব বজায় রাখতে কাঁচা বাজার এখন ফুটবল মাঠে

নওগাঁ প্রতিনিধি ঃ সামাজিক দূরত্ব বজায় রাখতে নওগাঁর ধামইরহাটের মঙ্গলবাড়ী কাঁচা বাজারকে স্থানীয় ফুটবল মাঠে সরিয়ে নেয়া হয়েছে। এতে শত শত মানুষ সামাজিক দূরত্ব বজায় রেখে জরুরী কাঁচা মালামাল ক্রয় ও বিক্রয় করতে পারবে। উপজেলা সকল গুরুত্বপূর্ণ কাঁচা বাজারগুলো এখুনি খোলা মাঠে সরিয়ে নেয়ার জন্য এলাকাবাসী জোর দাবী জানিয়েছেন।
জানা গেছে,উপজেলার জাহানপুর ইউনিয়নের গুরুত্বপূর্ণ মঙ্গলবাড়ী বাজার। এ বাজারে প্রতিদিন হাজার হাজার মানুষ তাদের নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ক্রয় ও বিক্রয় করেন। বাজারটি ধামইরহাট-জয়পুরহাট আঞ্চলিক মহাসড়কে পার্শে হওয়ার নিত্য যানজট ও প্রচুর লোক জমায়েত হয়। করোনা প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখা সবচেয়ে গুরুত্ব। এ বিবেচনায় জাহানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.ওসমান আলী,জাহানপুর ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া,স্থানীয় ইউপি সদস্য ও বাজার কমিটির উদ্যোগে মঙ্গলবাড়ী ফুটবল মাঠে বাজার সরিয়ে নেয়া হয়। তবে মঙ্গলবাড়ী বাজারের মতো ধামইরহাট উপজেলা সদরের কাঁচা বাজার মেইন রোড থেকে সরিয়ে ধামইরহাট ফুটবল মাঠে অথবা অন্য কোন ফাঁকা স্থানে নেয়ার জন্য এলাকাবাসী প্রশাসনের নিকট জোর দাবী জানিয়েছেন।
এব্যাপারে ধামইরহাট উপজেলা নির্বাহী অফিসার গণপতি রায় বলেন,সামাজিক দূরত্ব বজায় রেখে মানুষ যাতে নিত্য প্রয়োজনীয় সামগ্রী ক্রয় ও বিক্রয় করতে পারে তার জন্য এ ব্যবস্থা নেয়া হয়েছে। এখন থেকে এ ফুটবল মাঠে কাঁচা বাজার বসবে। উপজেলার অন্য বাজারগুলোও আলোচনার মাধ্যমে পর্যায়ক্রমে সরিয়ে নেয়া হবে।