ক্ষমা চেয়ে নিচ্ছি মা কালীর কাছে: মমতা

নববর্ষ মানেই হালখাতা, মন্দিরে পুজা দিয়ে বছর শুরুর দিন। রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে নতুন বছরটা শুরু হয় কালীঘাটে মায়ের কাছে পুজা দিয়ে। প্রতি বছর নববর্ষের আগের রাতে কালীঘাট মন্দিরে গিয়ে পুজা দেন তিনি । কিন্তু এবার লকডাউনের কারণে তা হচ্ছে না। এই প্রথম কালীঘাটে পুজা দিতে যাবেন না তিনি। শনিবার রুটিন বৈঠকের পর সেই আক্ষেপই প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
মুখ্যমন্ত্রী বলেন, প্রতি বছর মা কালীর কাছে যাই। এবার আর তা হবে না। আমি মা কালীর কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি। সব ঠিক হয়ে গেলে মা কালীর কাছে যাব।

মমতা রাজ্যবাসীর কাছে তার আবেদন জানিয়ে বলেন, সবাইকে বাড়িতে থাকতে বলছি। এবার সকলে বাড়ি বসেই নববর্ষ পালন করুন। বাড়িতে বসেই মনে মনে প্রার্থনা করুন। কালী পুজা, লক্ষ্মী পুজা-যার যা পুজা করার বাড়ি বসেই করুন।

প্রথম দফায় লকডাউনের মেয়াদ আগামী ১৪ এপ্রিল শেষ হলেও, শনিবার আরও দুই সপ্তাহ অর্থাৎ ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর এদিন নবান্নে মমতা বলেন, প্রধানমন্ত্রী ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছেন। আপনারা দয়া করে ঘরে থাকুন। নিয়ম মেনে চলুন।

মুখ্যমন্ত্রী আরও বলেন, এবার যা পরিস্থিতি, তাতে আর কিছু করার নেই। মন্দির, মসজিদ, গুরুদ্বার রয়েছে। তাদের সবার কাছে আবেদন যাদের যা করার সব বাড়িতে বসে করুন। এখন একটা রোগের আগুন লেগেছে। এই কঠিন পরিস্থিতিতে রাজ্যবাসীর মনোবল ভেঙে না দিয়ে মুখ্যমন্ত্রী নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন রাজ্যবাসীকে।