দিনাজপুরে খাদ্য সামগ্রী বিতরণ


করোনা ভাইরাসের কারণে সমাজে অবহেলিত কর্মহীন হরিজন সম্প্রদায়ের মাঝে এবং দরিদ্র ও স্বল্প আয়ের পরিবারদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন দিনাজপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু ইবনে রজব।
৪ এপ্রিল শনিবার করোনা ভাইরাস প্রতিরোধে কাজকর্ম বন্ধ থাকায় চলমান কার্যক্রমের অংশ হিসেবে দিনাজপুর বালুবাড়ী হরিজন পল্লীর হরিজন সম্প্রদায়ের পরিবারদের মাঝে এবং শহরের তালপুকুর, ফুলবাড়ী বাসস্ট্যান্ড, উপশহর, বালুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড, কাঞ্চন ব্রীজসহ বিভিন্ন এলাকায় দরিদ্র ও স্বল্প আয়ের পরিবারদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণকালে দিনাজপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু ইবনে রজব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে ঘরে বসে না থেকে করোনা ভাইরাসে বিপর্যস্ত অসহায় মানুষের পাশে তিনি দাঁড়িয়েছেন। চাল, ডাল, তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি দিয়ে চলেছেন। ত্রাণ সামগ্রী বিতরণকালে তিনি বলেন, এসব ত্রাণ বিতরণ মোটেও কোন লোক দেখানো নয়, আমার সামর্থ্য অনুযায়ী যতটুকু সম্ভব তাদের পাশে দাঁড়াবার চেষ্টা করছি। আপনাদেরকেও অসহায়দের পাশে দাঁড়ানোর আহবান জানাচ্ছি। আপনার সামর্থ্যরে মধ্যে একজন, পাঁচজন বা তার অধিক যে যতটুকু পারেন সাহায্যের হাত বাড়িয়ে দেন। তিনি সরকারের পাশাপাশি দেশের এই সংকটময় মুহুর্তে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য সমাজের বিত্তবানদের প্রতি আহবান জানান।
এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মো. আশরাফুল আলম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মো. তসলিম উদ্দীন, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. রাকিবুল ইসলাম রাকিবসহ জেলা স্বেচ্ছাসেবক লীগের অন্যান্য নেতৃবৃন্দ।

এ ছাড়া, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি’র সার্বিক সহযোগিতায় করোনা ভাইরাস প্রতিরোধে কাজকর্ম বন্ধ থাকায় চলমান কার্যক্রমের অংশ হিসেবে শহরের চাউলিয়াপট্টি, সাধুরঘাট, জুলুমপাড়া, হঠাৎপাড়া এলাকার দরিদ্র ও স্বল্প আয়ের ২৪০টি পরিবারের বাড়ি বাড়ি যেয়ে খাদ্য সামগ্রী পৌছে দিলেন দিনাজপুর ফুটবল এসোসিয়েশনের কোষাধ্যক্ষ শেখ মো. শাহ আলম।
৪ এপ্রিল শনিবার জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি’র সার্বিক সহযোগিতায় করোনা ভাইরাস প্রতিরোধে কাজকর্ম বন্ধ থাকায় চলমান কার্যক্রমের অংশ হিসেবে শহরের চাউলিয়াপট্টি, সাধুরঘাট, জুলুমপাড়া, হঠাৎপাড়া এলাকার দরিদ্র ও স্বল্প আয়ের ২৪০টি পরিবারের বাড়ি বাড়ি যেয়ে খাদ্য সামগ্রী পৌছে দিলেন দিনাজপুর ফুটবল এসোসিয়েশনের কোষাধ্যক্ষ শেখ মো. শাহ আলম। এর আগে তিনি শহরের বিভিন্ন এলাকায় জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি’র সার্বিক সহযোগিতায় প্রায় ১৫শ’ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।
খাদ্য সামগ্রী বিতরণকালে জেলা ফুটবল এসোসিয়েশনের কোষাধ্যক্ষ শেখ মো. শাহ আলম বলেন, সারা বিশ্ব থমকে আছে প্রাণঘাতী করোনা ভাইরাস আতঙ্কে। ইতিমধ্যে আমাদের দেশেও এই করোনা ভাইরাসে অনেকেই আক্রান্ত হয়েছেন এবং আক্রান্ত হয়ে কয়েকজন মৃত্যু বরণ করেছেন। তাই এই করোনা ভাইরাস প্রতিরোধে সরকার সাধারণ ছুটি ঘোষনা করেছেন। যাতে সবাই ঘরে থাকেন এবং করোনা ভাইরাস সংক্রমণ থেকে দেশকে মুক্ত রাখা যায়। আর এই অবস্থায় ভোগান্তিতে পড়েছে দরিদ্র ও স্বল্প আয়ের খেটে খাওয়া মানুষ। দরিদ্র ও খেটে খাওয়া মানুষদের পাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। তিনি দরিদ্র ও স্বল্প আয়ের মানুষদের পাশে দাঁড়াতে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের প্রতি আহবান জানান। এ সময় উপস্থিত ছিলেন দিনাজপুর শহর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জহির খান, পৌর কাউন্সিল মোস্তফা কামাল মুক্তি বাবু, ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি আবুল কালাম বাবুল, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মহিবুল প্রমুখ।

শংকরপুর ইউপিতে খাদ্য সামগ্রী বিতরণ

আমাদের দিনাজপুরকে প্রাণঘাতি করোনার হাত থেকে রক্ষার জন্য আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে। সমাজের অসহায় মানুষ ঘরবন্দী জীবনযাপন করছে। তাদের খাদ্য সংকট আজ চরমে। এ অবস্থায় কোন বিত্তবান মানুষ হাত গুটিয়ে বসে থাকতে পারে না। অসহায় মানুষকে সহায়তার জন্য সবাইকে এগিয়ে আসতে হবে। যারা এ কাজে এগিয়ে আসবে না, তাদের বিত্ত বৈভব কোন কাজে আসবে না। সমাজের মানুষ যদি আপনার থেকে উপকৃত হতে না পারলো, তাহলে আপনার জীবনের সঞ্চিত সব সম্পদই বৃথা। আমরা কেউই সম্পদ কবরে নিয়ে যেতে পারবো না। তাই এখনই সময়, মানুষের পাশে দাঁড়ানোর। সবাই একযোগে কষ্টে থাকা মানুষকে সাহায্যের হাত বাড়ালে সবাই শান্তিতে থাকতে পারবো।
৪ মার্চ শনিবার দিনাজপুর সদরের ৮ নং শংকরপুর ইউপির পাঁচকুড় বাজারে ইউনিয়নের প্রায় ৩৬১টি অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণকালে ওই বাজারের নাভানা মার্কেটের সত্ত¡াধিকারী, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবী মোঃ নুরুল আলম সরকার নুর উপরোক্ত কথাগুলো বলেন। এ সময় গন্যমান্য ব্যাক্তিবর্গসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।