আজ একশত পরিবারে খাদ্য সামগ্রী পৌছে দিল চার ব্যবসায়ী

প্রায় সারা বিশ্বব্যাপী করোনা ভাইরাস যখন বিস্তার লাভ করছে, হাজার হাজার মানুষ মারা যাচ্ছে, কোটি কোটি মানুষ যখন আতঙ্কিত, ব্যবসায়ী, গরীব দুস্থ ব্যবসায়ীরা যখন ব্যবসা বানিজ্য বন্ধ করে গৃহে অবস্থান করে করোনা ভাইরাস বিস্তার রোধে চেষ্টা চালিয়ে যাচ্ছে এমন সময় বাংলাদেশের পাবনার চাটমোহরের চার ব্যবসায়ী মানুষের সেবায় কিছু কাজ করার উদ্যোগ নেন। তাদের এ উদ্যোগ ক্ষুদ্র পরিসরে হলেও এটি হতে পারে একটি মডেল। চাটমোহরের এ চার ব্যবসায়ী হলেন শেখ মোঃ জিয়ারুল হক সিন্টু, নুর মোহাম্মদ রান্টু, মোঃ রবিউল ইসলাম ও বকুল হোসেন।
গতকাল সকালে তারা বৈঠক করে মানব সেবায় কিছু কাজ করার সিদ্ধান্ত নেন। সিদ্ধান্ত অনুযায়ী গতকালই তারা পৌরসদরের বিভিন্ন এলাকায় জীবানু নাশক স্প্রে করেন। এর পর তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে বিত্তবানদের সহায়তা কামনা করেন। বিত্তবানরাও সাধ্যানুযায়ী চাল, টাকাসহ অন্যান্য সামগ্রী প্রদানে সাহায্যের হাত বাড়িয়ে দেন। চাটমোহর পৌরসভার মধ্যে যে সকল দোকান বন্ধ রয়েছে তার মধ্যে যারা দরিদ্র, যাদের ঠিক মতো খাবার জুটছে না, যাদের খাবার বা রান্নার অন্যান্য উপকরণ ফুরিয়ে যাচ্ছে এমন ১০০ পরিবারের মাঝে আজ ৩০ মার্চ ৫ কেজি চাউল, ২ কেজি আলু, ৫শ গ্রাম ডাল, ১ কেজি লবন, আধা লিটার সয়াবিন তেল, একটি লাইফবয় সাবান, ১টি করে মাস্ক পৌছে দেন এ চার ব্যবসায়ী। এসময় চাটমোহর প্রেসক্লাবের সভাপতি দৈনিক চলনবিল সম্পাদক রকিবুর রহমান টুকুন, দৈনিক আমাদের বড়াল সম্পাদক হেলালুর রহমান জুয়েল, সাংবাদিক ইকবাল কবীর রনজু, আব্দুল লতিফ রনজু, শাহিন রহমান, পবিত্র তালুকদার, মোহাম্মদ আলী জিন্নাহ, শেখ সালাহ উদ্দিন ফিরোজ, ওয়ার্ড কাউন্সিলর সাদেক আকন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ২৩ মার্চ চাটমোহর উপজেলা প্রশাসন ঔষধ, হোটেল, মুদি দোকান, চাউল-আটা, কাচা বাজার, মাছ-মাংস ও পশু খাদ্যর দোকান ব্যতিত অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করলে চায়ের স্টল, সেলুনসহ এরকম অন্যান্য ছোট ছোট দোকানী; যারা দিন আনে আনে দিন খায় তারা আয় উপার্জন বন্ধ হওয়ায় বিপদে পরেন। এমতাবস্থায় এ চার ব্যবসায়ী তাদের কথা চিন্তা করে এমন উদ্যোগ নেন। যেসকল বিত্তবান ব্যক্তি সহায়তা করছেন তারা তাদের নাম ও সহায়তার পরিমান সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে স্বচ্ছতা বজায় রাখার চেষ্টা করছেন। হত দরিদ্র সাময়িক বেকারদের সাহায্যে আপনিও সহায়তার হাত বাড়াতে পারেন। এ জন্য যোগাযোগ করতে পারেন শেখ মোঃ জিয়ারুল হক সিন্টু, ফোনঃ ০১৯১২-৪৩৪৩০৮,নুর মোহাম্মদ রান্টু, ফোনঃ ০১৭১১ ৪৫০৯৪৯, মোঃ রবিউল ইসলাম, ফোনঃ ০১৭৫৩ ২৫৪৯৪৯, মোঃ বকুল হোসেন, ফোনঃ ০১৭২৯ ১১১৯৮৮ নম্বরে। বিকাশ নাম্বারঃ ০১৯১২৪৩৪৩০৮।