বীরগঞ্জে আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবী সংগঠন গুলোর উদ্যোগে মাস্ক ও সেনিটাইজার বিতরণ

উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকার নেতৃত্বে স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর পক্ষ থেকে মাস্ক ও সেনিটাইজার পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে বিতরন করা হয়েছে। ২৯ মার্চ থেকে উপজেলার শিবরামপুর, পলাশবাড়ী, শতগ্রাম, পাল্টাপুর, সুজালপুর নিজপাড়া, মোহাম্মদপুর, ভোগনগর, সাতোর, মোহনপুর ও মরিচা ইউনিয়ন সমুহের হাট-বাজার, পাড়া-মহলায় পর্যায় ক্রমে মাস্ক ও সেনিটাইজার বিতরন সচেতনতার কর্মসুচী অব্যাহত থাকবে।

উপজেলা প্রশাসন জেলা প্রশাসকের প্রদত্ত জিআর চাল ও উপজেলার ব্যবসায়ীদের আর্থিক সহযোগিতায় দিন মুজুর ও হতদরিদ্র (দিন আনে দিন খায়) পরিবারের মাঝে ১০ কেজি হারে চাল, বিভিন্ন পরিমানে ডাল, আলু, তেল, লবণ, সাবান ও মাস্ক বিতরণের জন্য সরকারি কলেজ রোভার ও বিএনসিসি কে প্রথম দিনের প্যাকিং সহায়তা কার্যক্রম চলছে।
উপজেলা প্রশাসন এই উদ্যোগকে আর্থিক ও অন্যান্য ভাবে সহায়তা করার জন্য সকল বিত্তবান, বেসরকারি সংস্থা বা ব্যক্তি সহায়তা করতে চাইলে দ্বৈততা এড়ানোর স্বার্থে উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় করতে আহবান জানানো হয়েছে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় উপজেলার অসহায়দের কষ্ট লাঘব করাই সকলের উদ্দেশ্য বলে উল্লেখ করা হয়েছে।
সেনাবাহিনী, র‌্যাব, পুলিশের টহল ও সচেতনতা কার্যক্রম অব্যাহত রয়েছে। বীরগঞ্জ পৌরসভা ও ফায়ার সার্ভিসের কর্মীরা শহর পরিস্কার-পরিছন্ন এবং জীবানুমুক্ত রাখার সার্বক্ষনিক কাজ করছে। জনপ্রতিনিধিরা জানান, তাদেরকে হতদরিদ্র ক্ষুদার্থ মানুষের তালিকা করতে প্রশাসন নিদের্শ দিয়েছে তবে খাদ্য সামগ্রি পেতে আরো ২দিন লেগে যেতে পারে।