ঈশ্বরদীর আরএনপিপিতে চুল্লির ভবন থেকে পড়ে শ্রমিক নিহত

ঈশ্বরদীর রূপপুর পারমাণবিক বিদ্যুৎ উৎপাদন প্রকল্পের (আরএনপিপি) নির্মাণাধীন চুল্লির ভবনের উপর থেকে পড়ে আব্দুল খালেক (৫৫) নামের এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে সোমবার বিকেলে। নিহত খালেক ঈশ্বরদী উপজেলার পাকশী ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের চররুপপুর জিগাতলা এলাকার মৃত আব্দুল গফুরের ছেলে ও প্রকল্পের এএসই এর সাব-ঠিকাদারি রাশিয়ান মালিকানাধীন টেস্ত রোসেম কোম্পানির শ্রমিক ছিলেন।
জানাগেছে,বেলা ১১ টায় কাজ করার সময় প্রকল্পের চুল্লির উপর থেকে পড়ে আব্দুল খালেক মারাতœক আহত হয়। ঘটনার পর তাকে উদ্ধার করে প্রথমে পাবনা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও পরে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে (রামেক) নেওয়ার পথে বেলা ৩ টায় তার মৃত্যু হয়। নিহতের প্রতিবেশি পাকশী ইউপির ৬ নং ওয়ার্ড মেম্বার সানি মিলন জানান, নিহত আব্দুল খালেক টেস্ত রোসেম কোম্পানিতে দীর্ঘদিন ধরে নির্মাণ শ্রমিকের কাজ করতেন। তিনি চুল্লির ভবনের উপরে কাজ করার সময় পড়ে গিয়ে গুরুতর আহত হন। রামেক নেওয়ার পথে বিকেলে তিনি মারা যান।
রাশিয়ান মালিকানাধীন টেস্ত রোসেম কোম্পানির দো-ভাষী আব্দুল্লাহ জানান, সেফটির প্রয়োজনীয় ব্যবস্থা থাকার পরও অসাবধানতা বশতঃ নিচে পড়ে গুরুতর আহত হন। পরে রামেক নেওয়ার পথে মারা যান। তিনি আরও জানান, কোম্পানির নিয়ম অনুসারে নিহত খালেকের পরিবারকে আর্থিক সহযোগিতা করা হবে। এই ব্যাপারে ঈশ^রদী থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।