দুই দিন পার হলেও থানা পুলিশ ব্যবস্থা নেয়নি

পাবনার সাঁথিয়ায় ডাকাতির ঘটনায় ইউপি চেয়ারম্যান নিজ বুদ্ধিমতায় এক ডাকাতকে ধরে টাকা উদ্ধার করে পুলিশে সোপর্দ করেন। বৃহস্পতিবার ডাকাতকে ধরেন উপজেলার নন্দনপুর ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম লিটন মোল­া। ঘটনার দুই দিন পার হলেও থানা পুলিশ অন্য ডাকাত গ্রেপ্তারসহ ব্যবস্থা না নেয়ায় এলাকাবাসীর মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।
জানা যায়, উপজেলার নন্দনপুর ইউনিয়নের জোড়গাছা বাজারের ঔষধের দোকানী ডাঃ সিদ্দিকুর রহমান গত বুধবার রাত ১০টার দিকে দোকান থেকে নিজ বাড়ী পিয়াদহ গ্রামের দিকে রওনা দেন। জোড়গাছা কালীবাড়ী মোড়ে পোঁছালে পুর্ব থেকে ওৎ পেতে থাকা মুখোশধারী ডাকাতদল তার পথ রোধ করে। ডাকাতরা অস্ত্রের মুখে জিম্মি করে ডাঃ সিদ্দিকের নিকটে থাকা ষাট হাজার টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। বিষয়টি এলাকাবাসীসহ ইউপি চেয়ারম্যানকে জানান তিনি। নন্দনপুর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ”লীগ সাধারন সম্পাদক রবিউল ইসলাম লিটন মোল­া বুদ্ধিমত্তায় কৌশল অবলম্বন করে বৃহস্পতিবার সকালে জোড়গাছা পুরানপাড়া গ্রামের আকুব্বরের ছেলে মাসুমকে ধরেন। মাসুম ডাকাতির ঘটনা স্বীকার করে টাকা ও মোবাইল ফোন ফেরত দেন। এসময় চেয়ারম্যান উক্ত মাসুমকে সাঁথিয়া থানা পুলিশে সোপর্দ করেন। বৃহস্পতিবার ও শুক্রবার দুই দিন গত হলেও অন্য ডাকাতকে আটক বা কোন পদক্ষেপ না নেয়ায় পুলিশের ভ’মিকা প্রশ্ন বিদ্ধ বলে স্থানীয়দের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।
চেয়ারম্যান রবিউল ইসলাম লিটন মোল­া বলেন, এলাকার শন্তি শৃংখলা রক্ষায় তিনি সােচ্চর। নিজ বুদ্ধিতে এক ডাকাতকে ধরে পুলিশে দিয়েছেন।
এ বিষয়ে সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আসাদুজ্জামান শুক্রবার বিকালে এ প্রতিবেদককে বলেন, রাতে অভিযোগ পেলে ব্যবস্থা নিব।