শার্শার নাভারনে সেবা ক্লিনিকের ডাঃ এস এম মাহফুজ কে ভূয়া অভিযোগে ৫০হাজার টাকা জরিমানা

ইয়ানূর রহমান : শার্শার নাভারণ বাজারের সেবা ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে ডাঃ এস এম মাহফুজ হোসেন কে ভূয়া ডাক্তারের অভিযোগে ৫০হাজার টাকা জরিমানা করা হয়েছে।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী শার্শা উপজেলা  নির্বাহী ম্যাজিষ্টেট ও সহকারী কমিশনার (ভূমি)খোরশেদ আলম চৌধুরী জানান, বৃহঃস্পতিবার সন্ধ্যায় নাভারন বাজারের সেবা ক্লিনিকে অভিযানকালে দেখা যায়, ডা. এস এম মাহফুজ হোসেন BM&DC রেজিস্ট্রেশন ছাড়াই এলোপ্যাথিক চিকিৎসা প্রদান করছেন।
তাছাড়া তিনি ভারতের SURABALA Medical College থেকে ৫বছর মেয়াদি MBBS যে কোর্স করেছেন, এ মর্মে তার কোন উপযুক্ত প্রমাণাদদি দেখাতে পারেনি।
নির্বাহী ম্যাজিষ্টেট ও সহকারী কমিশনার (ভূমি)খোরশেদ আলম চৌধুরী আরো বলেন, মেডিকেল এবং ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ অনুযায়ী একজন মেডিকেল চিকিৎসক নিবন্ধন ছাড়া এলোপ্যাথিক চিকিৎসা করতে পারবেন না। তাই নিবন্ধন ছাড়া একজন মেডিসিন, হৃদরোগ, নবজাতক ও শিশু-কিশোর রোগ অভিজ্ঞ হিসেবে এলোপ্যাথিক চিকিৎসা প্রদান করায় এস.এম. মাহফুজ হোসেনকে মেডিকেল এবং ডেন্টাল আইন, ২০১০ অনুযায়ী ৫০০০০/(পঞ্চাশ) হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।
পাশাপাশি BM&DC এর নিবন্ধনের পূর্বে এ্যালোপ্যাথিক চিকিৎসা সংক্রান্ত সব ধরণের কার্যক্রম থেকে নিজেকে বিরত রাখবো মর্মে অঙ্গীকার নামা নেওয়া হয়।
উল্লেখ্য, উক্ত সেবা ক্লিনিক প্রতিষ্ঠা হওয়া পর থেকে মেডিসিন, হৃদরোগ, নবজাতক ও শিশু-কিশোর রোগ অভিজ্ঞ হিসেবে এলোপ্যাথিক চিকিৎসা প্রদান করে আসছে এস.এম. মাহফুজ হোসেন নামে এ ভূয়া ডাক্তার ৷ 
প্রতিষ্ঠানের সত্তাধিকারীরা প্রভাবশালী হওয়ায় এতদিন প্রশাসন কোন ব্যবস্থা নিতে পানেনি বলে এলাকাবাসিরা মন্তব্য করেন