ইবিতে শিক্ষার গুণগত মান নিশ্চিত করণে দিনব্যাপী কর্মশালা

ইবি প্রতিনিধি-শিক্ষার গুনগত মান নিশ্চিত করণে ইসলামী বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১১ মার্চ) সকাল সাড়ে ৯টায় ইসলামী বিশ্ববিদ্যালয় এবং ইনস্টিটিউট কোয়ালিটি অ্যাসিওরেন্স সেল (আইকিউএসি) এর যৌথ উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে কর্মশালাটি শুরু হয়।
কর্মশালায় আইকিউএসির পরিচালক প্রফেসর ড. আব্দুস সোবহানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. হারুন-উর- রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ প্রফেসর ড. সেলিম তোহা। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। 
প্রধান অতিথির বক্তব্যে ভিসি বলেন, ‘২১ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় নিজেকে প্রস্তত করতে হবে। সামাজিক, রাজনৈতিক এবং প্রাতিষ্ঠানিক ভাবে নিজেকে যোগ্য করে তুলতে হবে। প্রতিনিয়তই আইসিটির নতুন নতুন ব্যবহার উদ্ভাবন হচ্ছে। আর এই আইসিটির হাত ধরেই আমরা প্রায় চতুর্থ শিল্প বিপ্লবে পদার্পণ করেছি। তিনি আরো বলেন, সমন্বিত উদ্দেশ্য ছাড়া আমরা চতুর্থ শিল্প বিপ্লবে পদার্পণ ও পৃথীবিতে সাফল্যর  সাথে টিকে থাকা সম্ভব নয়। নতুন পৃথীবিতে সাফল্য লাভের জন্য যে শিক্ষার প্রয়োজন আমাদের সে শিক্ষা অর্জন করতে হবে।