ইবি শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি

ইবি প্রতিনিধি-
অনুমতি ছাড়াই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ক্লাস নেওয়ার অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রফেসর ড. শাহজাহান মন্ডলের বিরুদ্ধে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার সন্ধ্যায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের   ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, অনুমোদন ছাড়াই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের  আইন ও বিচার বিভাগে প্রফেসর ড. শাহজাহান মন্ডল ক্লাস নিচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি খতিয়ে দেখতে এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। যথাশীঘ্রই কমিটিকে ভিসি বরাবর তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের  সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নাসিম বানুকে আহবায়ক করে তিন সদস্য বিশিষ্ট এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন ইংরেজি বিভাগের প্রফেসর ড. মেহের আলী এবং বাংলা বিভাগের প্রফেসর ড. মোঃ রবিউল ইসলাম।

প্রসঙ্গত, সম্প্রতি জাবির আইন ও বিচার বিভাগে নিয়মবর্হিভূতভাবে খন্ডকালীন শিক্ষক হিসেবে ক্লাস নেওয়ার অভিযোগ ওঠে ইবির আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মন্ডলের বিরুদ্ধে। এরপর গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর বিষয়টি খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করে ইবি প্রশাসন।