আটঘরিয়ায় নানা অনিয়ম ও বদলী বাণিজ্যের অভিযোগে প্রাথমিক শিক্ষা অফিসার অবরুদ্ধ

আটঘরিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সিরাজুম মনিরার নামে নানা অনিয়ম, দুর্নীতি ও শিক্ষক বদলী বাণিজ্যের অভিযোগে তার অফিস কক্ষে অবরুদ্ধ করে রাখে এলাকাবাসী। ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার।

স্থানীয়দের অভিযোগ, আটঘরিয়া উপজেলার বাচামারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জনৈক শিক্ষক ২নং চাঁদভা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বদলীতে আসতে উপজেলা শিক্ষা অফিসার সিরাজুন মনিরাকে মোটা অংকের উৎকোচ প্রদান করেন। এ ঘটনাটি জানাজানি হলে উপজেলা শিক্ষা অফিস প্রাঙ্গনে এদিন ৩০ থেকে ৪০ জন এলাকাবাসী জড়ো হয়ে শিক্ষা অফিসারকে অবরুদ্ধ করে রাখে।
এলাকাবাসীর অভিযোগ, টাকা হলেই যে কোন স্কুলের শিক্ষককে যে কোন জায়গায় বদলী করে দেন এই শিক্ষা অফিসার।
নাম প্রকাশ না করা সর্তে জনৈক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বলেন, দাফতরিক বা কোন কাজে তার দফতরে গেলেই টাকা ছাড়া কোন কাজ হয় না। এ কারণে উপজেলা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে দীর্ঘদিন যাবত।
আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান মো. তানভীর ইসলাম বলেন, বাচামারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একজন শিক্ষিকা ২নং চাঁদভা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বদলী হওয়াকে কেন্দ্র করে শিক্ষা অফিসার অবরুদ্ধ হয়েছেন বিষয়টি আমি জেনেছি।
এ ব্যাপারে আটঘরিয়া উপজেলা শিক্ষা অফিসার সিরাজুম মনিরা উল্টো অফিযোগ করে বলেন, শিক্ষক বদলী নিয়ে এলাকার কিছু লোকজন চাপ প্রয়োগ বৃহস্পতিবার দুপুরের দিকে তার কাছ থেকে স্বাক্ষর নিয়ে গেছেন। কারণ হিসেবে তিনি বলেন, তাদের মনোনীত শিক্ষককে বদলী করতে হবে সেই জন্যই তারা এসেছিলো। তবে শিক্ষা অফিসে কোন ঘুষ দিতে হয়না বলেও দাবী করেন তিনি।