পাবনা’য় র‌্যাবের অভিযানে চাঞ্চল্যকর শিশু ধর্ষণ মামালার আসামী গ্রেফতার

শফিক আল কামাল (পাবনা) ॥ র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানাী কমান্ডার মো. আমিনুল কবীর তরফদার (সহকারী পুলিশ সুপার) এর নেতৃত্বে র‌্যাবের একটি বিশেষ আভিযানিক দল তথ্য প্রযুক্তির সহয়তায় অভিযান পরিচালনা করেন।

মঙ্গলবার (০৪’ফেব্রুয়ারী) দুপুর সাড়ে ১২টায় অভিযানে পাবনা শহরের লাইব্রেরী বাজার এলাকার জনতা ব্যাংকের সামনে থেকে মো. কাবিল সরদার(৩০) কে গ্রেফতার করা হয়। সে পাবনা সদর উপজেলার কামারগ্রাম এলাকার মো. আকবর আলী সরদারের ছেলে। ২০১৯ খ্রি. ২৩ ডিসেম্বর পাবনা সদর থানায় দায়ের করা নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০৩; এর ৫৮/১০৫০ নং মামলার একমাত্র শিশু ধর্ষণকারী আসামী।

র‌্যাবের দেওয়া তথ্যনুযায়ী আরও জানা যায় কামারগ্রাম এলাকার জনৈক মো. মতিউর রহমান এর শিশু কন্যা (১১) কামারগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেনীতে পড়াশুনা করত। স্কুলের দপ্তরী একই এলাকার মো. কাবিল সরদার, মতিউর রহমান এর শিশু কন্যাকে বিভিন্ন সময়ে বিভিন্ন ভাবে উত্যক্ত করত ও কু-প্রস্তাব দিত। ২০১৯ খ্রি. ০৩ ডিসেম্বর অনুমানিক সকাল সাড়ে ৮টার সময় মামলার বাদীর শিশু কন্যা কোর্চিং সেন্টারে প্রাইভেট পড়া শেষে বাড়ির উদ্দেশ্যে রওনা হয়। প্রাইমারী স্কুলের সম্মুখে ভিকটিম পৌঁছিলে মামলার একমাত্র আসামী কাবিল সরদার শিশু কন্যাকে অস্ত্রের মূখে জিম্মী করে তাকে তার ইচ্ছার বিরুদ্ধে জোর পূর্বক ধর্ষণ করে। এই ঘটনা অন্য কাউকে বললে তোর বাবাকে গুলি করে মেরে ফেলব বলে হুমকি দেয়। এ ঘটনায় পাবনা সদর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করা হয়।

মামলার বাদী ও মামলার তদন্তকারী কর্মকর্তার অনুরোধে র‌্যাব-১২’র একটি বিশেষ আভিযানিক দল মাঠে নামে। তথ্য প্রযুক্তির সহয়তায় মো. কাবিল সরদার (৩০) কে র‌্যাব গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদ শেষে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য পাবনা সদর থানায় হস্তান্তর করা হয়।