রাবি মাস্টাররোল কর্মচারীদের প্রক্টরের বিরুদ্ধে অভিযোগ

রাশেদ রাজন:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মাস্টাররোল কর্মচারিবৃন্দ দৈনিক মজুরির ভিত্তিতে চাকরি স্থায়ীকরণের দাবিতে প্রশাসন ভবনে আসেন বেশ কয়েকজন। রাবি উপাচার্যের সাথে সাক্ষাৎ করতে চাইলে প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান বাধা প্রদান করে বলে অভিযোগ করেছেন এই চতুর্থ শ্রেণীর কর্মচারীরা।
তাদের অভিযোগ, গতকাল মঙ্গলবার বেলা ১২টার দিকে আমরা সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনে উপাচার্য স্যারের সাথে দেখা করতে গেলে প্রক্টর আমাদের মূল ফটকে আটকে দেয়।
কর্মচারী মামুন তালুকদার বলেন, আমরা দীর্ঘদিন যাবৎ বিশ^বিদ্যালয়ে চাকরি করছি। এখন অমাদের চাকরি সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে উপাচার্য স্যারের সাথে দেখা করার অধিকার তো আমাদের আছে। কিন্তু প্রক্টর এবং পুলিশ আমাদের কেন বাধা প্রদান করবেন। এটা তো আমাদের অধিকারে তারা হস্তক্ষেপ করেছে। এটির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।
এ বিষয়ে বিশ^বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, আমি তাদেরকে বাধা প্রদান করিনি। তারা অনেকে একসাথে প্রশাসন ভবনে ঢুকতে গেলে ভবনের পুলিশ-গার্ড তাদেরকে প্রথমে বাধা প্রদান করে। পরে আমি সেখানে উপস্থিত হয়ে তাদের একসাথে দেখা করার বিষয়টি উপাচার্য স্যারকে জানায়। উপাচার্য স্যার তখন আমাকে বলেন, ‘কিছুদিন আগে আমি ওদের সাথে বসেছিলাম। তাদের দাবি দাওয়া আমি শুনেছি শিগগিরি এটা সমাধান করা হবে। ওদের কাজে ফিরে যেতে বলুন।’
এদিকে মাস্টাররোল কর্মচারী মো. মাসুদুর রহমান মুঠোফোনে বলেন, ‘আগামী সিন্ডিকেটে সকল মাস্টাররোল কর্মচারীদের চাকুরী স্থায়ীকরণ করা না হলে সিন্ডিকেটের পরের দিন থেকে আমরা আনুষ্ঠানিকভাবে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে দাবী আদায়ের কর্মসূচী ঘোষণা করব।’