সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে নাছির উদ্দিন

হাসান মাহমুদ, আলীকদম (বান্দরবান) প্রতিনিধি :
সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমালো আলীকদম উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন। বৃহস্পতিকার সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ঢাকা ইউনাইটেড হাসপাতাল থেকে চট্টগ্রাম নিয়ে আসার পথে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই তরুণ মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৩ বছর। তার স্ত্রী ও দুই সন্তান রেখে যান এই তরুন নেতা। শুক্রবার (১০জানুয়ারী) আলীকদম আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে বেলা আড়াইটায় হাজার হাজার মানুষের অংশ গ্রহণে নামাজে জানাজা শেষে আলীকদম কেন্দ্রী জামে মসজিদের কবরস্থানে চির শায়ীত হলেন আলীকদম উপজেলা স্বেচ্ছা সেবকলীগের সাধারণ সম্পাদক, বিশিষ্ট ব্যবসায়ী, ঠিকাদার ও পরিচ্ছন্ন তরুণ রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে পরিচিত ছিলেন। তিনি আলীকদম সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম আলহাজ্ব খুইল্য মিয়ার কনিষ্টপুত্র।
গত ৭জানুয়ারী ভোরে হঠাৎ ব্রেইন স্টোক জনিত অসুস্থতায় তাহাকে দ্রুত চট্টগ্রাম নিয়ে যাওয়া হয়। চট্টগ্রামে নাছির উদ্দিনের অবস্থার আরো অবনতি দেখে উন্নত চিকিৎসার জন্য এয়ার এম্বুল্যান্সে দ্রুত ঢাকা নিয়ে ইউনাইটেট হাসপাতালের আইসিইউতে রেখে শত চেষ্টার পরও বৃহস্পতিবার ভোর ৬:৩৫ মিটিনে চলে গেলেন না ফেরার দেশে। ওইদিন রাত প্রায় দুইটায় লাশ আলীকদম পৌছায়।
আলীকদম আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়েল মাঠে অনুষ্ঠিত জানাজায় আলীকদম সর্বস্থরের হাজার হাজার মানুষের সাথে জোন সদরের জোন কমান্ডার লেঃ কর্ণেল সাইফ শামীম, লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামান, আলীকদম জেলা চোরম্যান মোঃ আবুল কালাম, মাননীয় মন্ত্রী প্রতিনিধি ও সদর ইউপি চেয়ারম্যান নাছির উদ্দিন, জেলা, উপজেলার আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠেনের নেতাকর্মী, ছাড়াও অন্যান্য ধর্মাবলম্বী বন্ধু-বন্ধব, রাজনৈতিক সহযোদ্ধী, বিপুল শুভাঙ্খাকীদের অশ্রুসিক্ত নয়নে নাছির উদ্দিনকে শেষ বিদায় জানাতে দেখাযায়।